শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:৩৫

হৃদয়ে শরীয়তপুরে নিউজ প্রকাশ,গোসাইরহাটে অবৈধ ৮০টি চায়না দুয়ারী জাল পুড়িয়ে ধ্বংস

মে ১০, ২০২৩            

শাহেদ আহমেদ বাবু,স্টাফ রিপোর্টারঃ

করেন্ট জল থেকেও ভয়ংকর চায়না দুয়ারী বিলুপ্তির পথে দেশীয় মাছ শিরোনামে হৃদয়ে শরীয়তপুর অনলাইন পটালে নিউজ প্রকাশের ২ ঘন্টা পরে শরীয়তপুর গোসাইরহাটে অভিযান চালিয়ে অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করে তা পুরিয়ে ধ্বংস করেন সিনিয়র উপজেলা মৎস্য আধিদপ্তর । বুধবার (১০-মে) হৃদয়ে শরিয়তপুরে নিউজ প্রকাশিত হওয়ার পরে উপজেলার কোদালপুর ইউনিয়নের বকাউলপাড়া নদী – খাল ও চাপড়া বিলের হালটে এ অভিযান চালানো হয়েছে।

উপজেলার কোদালপুর ইউনিয়নের এলাকায়  বকাউলপাড়া খালে-নদী এবং চাপড়া বিলেরহালটে অবৈধ চায়না দুয়ারী জালের ফাঁদ পেতে বিভিন্ন প্রজাতির দেশীয় মাছ শিকার করছে স্থানীয় লোকজন। হৃদয়ে শরীয়তপুরে এ খবর প্রকাশিত হলে মৎস্য সম্পদ ধ্বংসকারী নিসিদ্ধ অবৈধ চায়না দুয়ারী জাল অপসারণের জন্য অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস অধিদপ্তর। অভিযানে অবৈধ ৮০ টি চায়না জাল জব্দ করে জব্দকৃত জাল পুড়িয়ে ধ্বংস করে দেওয়া হয়েছে। ধ্বংসকৃত জালের আনুমানিক মূল্য আড়াই লাখ টাকা।

উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক জানান, অভিযানে মৎস্য সম্পদ ধ্বংসকারী নিসিদ্ধ অবৈধ চায়না দুয়ারী জাল জব্দ করা হয়েছে। পরে সেগুলো জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। অবৈধ জালের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur