বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:০৫

নড়িয়ায় স্বাধীনতা দিবসে মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও বৃত্তি প্রদান

মার্চ ২৬, ২০২৪            

নড়িয়া উন্নয়ন সমিতি (নুসা)’র আয়োজনে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে ১০ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান, বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ এবং ইফতার মাহফিল আয়োজন করা হয়। মঙ্গলবার ২৬শে মার্চ বিকাল ৩ ঘটিকায় নড়িয়া উন্নয়ন সমিতি (নুসা)’র প্রধান কার্যালয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে এ আয়োজন অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে নড়িয়া উন্নয়ন সমিতি (নুসা)র পক্ষ থেকে ১০জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা পদক ও উত্তরিয় দেয়া হয়। ১জন শিক্ষার্থীকে বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধারা হলেন, মো: রফিকুল ইসলাম (মৃত) (যুদ্ধাহত), আলী আহম্মদ দেওয়ান, মো: আলী হোসেন ফকির (যুদ্ধাহত), মো: গিয়াস উদ্দিন মৃধা, মো: মোতালেব হোসেন, হেলাল আহমেদ খান (মৃত), খলিলুর রহমান (যুদ্ধাহত), আ: বারেক শাকিদার (মৃত), আ: সামাদ তালুকদার (যুদ্ধাহত) ও আবুল ফজল মাষ্টার (মৃত)। প্রতি বছরের ন্যায় এবার ও বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এবারের বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি প্রাপ্ত ১ জন হলেন মীর রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নুসার নির্বাহী পরিচালক মিজ মাজেদা শওকত আলী, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নুসার কার্যকরী উপদেষ্টা ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডা. খালেদ শওকত আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নুসার ভাইস চেয়ারম্যান ডা. তানিয়া খালেদ আলী, জেলা পরিষদ সদস্য আলী আজগর চুন্নুসহ প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানে নুসার উর্ধ্বতন কর্মকতা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সম্মাননা, বঙ্গবন্ধু উচ্চ শিক্ষা বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ শেষে ইফতার মাহফিলের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur