সোমবার ১৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:৩৯

সখিপুরে জয় বাংলা সমাবেশ, শিক্ষার্থীদের প্রশ্নের উত্তর দিলেন ডিসি

মে ২৩, ২০২৩            

হারুন অর রশিদ, স্টআফ রিপোর্টারঃ

দুর্নীতি, মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ ও ইভটিজিংসহ সকল প্রকার সামাজিক অপরাধ প্রতিরোধে ও তারুণ্যের শক্তিতে সোনার বাংলা নির্মাণে স্কুল শিক্ষার্থীদের সাথে আলাপন “জয় বাংলা সমাবেশ” অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২২মে ) সকাল সাড়ে ১০ টায় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার সখিপুরে থানার উত্তর তারাবুনিয়া আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে জেলা প্রশাসনের আয়োজনে উক্ত বিদ্যালয়ের ১ হাজার ৩০০ শ’ স্কুল শিক্ষার্থীদের অংশগ্রহণে এ জয় বাংলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

এসময় আব্বাস আলী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীসহ কিছু স্টুডেন্ট ডিসির উদ্দেশ্য প্রশ্ন করে বলেন, বাল্যবিয়ে, মাদক ও কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে সরকারের কিকি পদক্ষেপ নিয়েছে? আর শরীয়তপুরের জেলা প্রশাসক কি বাস্তবায়ন করছেন?.

এসময় জেলা প্রশাসক মো. পারভেজ হাসান শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাদক, জঙ্গিবাদ, কিশোরগ্যাং, বাল্যবিবাহ, ইভটিজিংসহ সামাজিক অপরাধ ও প্রতিরোধে করণীয় বিষয় নিয়ে বিশেষ আলোকপাত করেন।

জেলা প্রশাসক বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তরুনরাই হবে মূল চালিকাশক্তি। তাই তাদেরকে সকল সামাজিক অপরাধ থেকে দূরে রাখা ও ইতিবাচক কর্মকান্ডে প্রেরণা দানের জন্যই আজকের এ আয়োজন আমরা করেছি।

এছাড়া ডিসি সখিপুর ইউনিয়ন ভূমি অফিস, ও উত্তর তারাবুনিয়া ইউনিয়ন পরিষদ ও ভেদরগঞ্জ উপজেলার আশ্রয়ন প্রকল্পের কাজ পরিদর্শন করেন

এ সময়ে উপস্থিত ছিলেন,ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা,বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্লাহ আল মামুন, সখিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান হাওলাদার, বিদ্যালয়ে প্রধান শিক্ষক কাউসার আহমেসহ শিক্ষার্থীদের অভিভাবক, শিক্ষক ও সামাজিক সংগঠনের মানুষ অংশগ্রহণ করেন। পরে জাতীয় স্লোগান জয় বাংলা স্লোগানে মুখরিত হয়ে উঠে বিদ্যালযের মাঠ।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur