সোমবার ১৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:২২

শেখ হাসিনা ফিরেছিলেন বলেই উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ, ডা.খালেদ শওকত আলী

মে ১৭, ২০২৩            

হৃদয়ে শরিয়তপুর ডেক্সঃ

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শরীয়তপুর-২ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ডঃ খালেদ শওকত আলী বলেছেন,আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শত বাধা অতিক্রম করে দেশে ফিরে এসেছিলেন বলেই আমরা উন্নত অভিযাত্রার এক বাংলাদেশকে পেয়েছি।বুধবার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৩তম প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নড়িয়া পৌরসভার ৯ নং ওয়ার্ড বাংলাবাজারে নড়িয়া উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের আয়োজনে স্বদেশ প্রত্যাবর্তন দিবস এর আলোচনা সভায় ডা. শওকত আলী এ কথা বলেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐদিন দেশে ফিরেছিলেন বলে আজ বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ হবে আগামীতে স্মার্ট বাংলাদেশ ইনশাআল্লাহ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রে সপরিবারে নিহত হওয়ার সময় তাঁর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় ঘাতকদের হাত থেকে রক্ষা পান। পরবর্তী সময়ে ১৯৮১ সালের ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাঁকে দলের সভাপতি নির্বাচিত করা হয়।

নেতৃদ্বয় বলেন, দীর্ঘ ছয় বছরের নির্বাসিত জীবনের পর সামরিক শাসক জিয়াউর রহমানের রক্তচক্ষু উপেক্ষা করে সামরিক শাসকদের তৈরি করা শত বাধাবিঘ পেরিয়ে শেখ হাসিনা ১৯৮১ সালের ১৭ মে দেশে ফিরে আসেন। ঐতিহাসিক এই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের তাই রাজনৈতিক গুরুত্ব রয়েছে এবং দিবসটি বাংলাদেশের ইতিহাসে স্বর্ণাক্ষরে লিখিত আছে।

নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবুল হোসেন চৌকিদারের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, অত্র এলাকার মুরুব্বী বীর মুক্তিযোদ্ধা হাজি আব্দুল মান্নান খারাসী, বাংলাবাজার ইসলামিয়া দাখিল মাদ্রাসা ও জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি হাজী মোঃ নুর ইসলাম খালাসী, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আলী আজগর চুন্নু, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য কাওছার বেপারী, নড়িয়া পৌরসভা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আল আমীন হামজা, নড়িয়া পৌরসভার ১ নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি  ইসমাইল  ঢালি, রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক, বিল্পব মালত, নড়িয়া পৌরসভার সাবেক সদস্য উজ্জ্বল বন্দুকছি, নড়িয়া উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক, কামাল হোসেন মৃধা, নড়িয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগে  আহবায়ক কমিটির সাবেক সদস্য কাইউম আহমেদসহ অন্যান্য নেতা কর্ম ও সাধারণ মানুষ।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur