শনিবার ১৭ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১১:৩৫

শরীয়তপুর পৌরসভার ২কোটি টাকার বকেয়া বিদ্যুৎ বিলের ঘানি টানছেন বর্তমান মেয়র

আগস্ট ৩০, ২০২২            

হৃদয়ে শরীয়তপুর ডেস্কঃ

শরীয়তপুর পৌরসভায় বিগত মেয়রদের রেখে যাওয়া প্রায় ১০ বছরের বকেয়া ২ কোটি টাকার বিদ্যুৎ বিলের ঘানি টানছেন বর্তমান মেয়র।

শরীয়তপুর পৌরসভা ও ওজোপাডিকো সুত্রে জানা যায়, বিগত মেয়রদের আমলে বিদ্যুৎ বিল পরিশোধ না করায় শরীয়তপুর পৌরসভার কাছে প্রায় ২ কোটি টাকা বিদ্যুৎ বিল পাওনা হয় ওজোপাডিকো।এ্যাডভোকেট পারভেজ রহমান জন ২০২০ সালে মেয়র হওয়ার পর সেই বকেয়া বিদ্যুৎ বিলের বোঝা চাপিয়ে দেওয়া হয় তাকে। এ্যাডভোকেট পারভেজ রহমান জন মেয়র এর দায়িত্ব  নেওয়ার পরে থেকে কিস্তি করে কয়েক মাস অন্তর অন্তর কিছু কিছু করে বকেয়া বিদ্যুৎ বিল পরিশোধ করে যাচ্ছেন। তবে বর্তমান মেয়রের আমলের কোনো বকেয়া বিদ্যুৎ বিল পাবে না ওজোপাডিকো।

জেলা ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) নির্বাহী প্রকৌশলী মোঃ কামাল উদ্দিন বলেন, এর আগে একাধিকবার পৌর কর্তৃপক্ষকে চিঠি দিয়েও কোনো সমাধান করা সম্ভব হয়নি। বর্তমান মেয়র দায়িত্ব বুঝে নেয়ার পর কয়েক ধাপে ২০ লাখ টাকার মতো বকেয়া শোধ করেছেন। এখনও বাকি আছে ১ কোটি ৭৬ লাখ টাকার মত। তবে পেছনের বিল বকেয়া থাকলেও চলতি বিলগুলো শরীয়তপুর পৌরসভার বর্তমান মেয়র নিয়মিত শোধ করে যাচ্ছে ।

শরীয়তপুর পৌরসভার মেয়র এ্যাডভোকেট পারভেজ রহমান বলেন, দায়িত্ব বুঝে নিয়ে দেখি পৌরসভার ২ কোটি টাকার মতো বিল বকেয়া আছে। এক সঙ্গে এত টাকা শোধ করা সম্ভব না। তাই কিস্তি করে কয়েক মাস অন্তর অন্তর কিছু কিছু করে বকেয়া শোধের উদ্যোগ নেয়া হয়েছে। পুরো বিল শোধ করতে কয়েক বছর সময় লাগতে পারে। বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগের সঙ্গে একাধিকবার সমন্বয় সভা করা হয়েছে। তবে বর্তমান সময়ের কোনো বিদ্যুৎ বিল বকেয়া নাই।

 

 

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur