বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৫৭

শরীয়তপুরে ১০ দিনব্যাপী বইমেলার উদ্বোধন

ফেব্রুয়ারি ২৭, ২০২৩            

হৃদয়ে শরীয়তপুর ডেস্ক

শরীয়তপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকাননে ১০ দিনব্যাপী বইমেলা শুরু হয়েছে। এই বইমেলার নাম দেয়া হয়েছে ‘মনন সংস্কৃতি চর্চা কেন্দ্র’। মেলায় দেশি-বিদেশি যেকোনো বই পাওয়া যাবে ন্যূনতম ২৫ শতাংশ পর্যন্ত ছাড়ে। রবিবার (২৬ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় জেলা প্রশাসনের আয়োজনে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এই বইমেলার উদ্বোধন করেন। এই সময় জেলা প্রশাসক পারভেজ হাসান সংসদ সদস্যকে বই উপহার দেন। এরপর তারা বইমেলার স্টল ঘুরে দেখেন।

মেলাটি সাজানো হয়েছে বিখ্যাত ও প্রথিতযশা লেখকদের বই দিয়ে। মেলায় ঢাকার একুশে বইমেলায় সদ্য প্রকাশিত ৪০০টি বই এবং আগের প্রকাশিত (পুরনো) ২০০টি বই স্থান পেয়েছে। ২৫ শতাংশ ছাড়ে জেলা প্রশাসন একটি স্টলের মাধ্যমে এই বইগুলো ঢাকার বইমেলা থেকে কেনা দামে বিক্রি করছে। পাশাপাশি যেকোনো লেখক চাইলেই এই বইমেলায় এসে তার বই বিক্রি করতে পারবেন, সেই সুযোগ রাখা হয়েছে।

আগামী ৭ই মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই বইমেলা চলবে। এই মেলা নিয়ে মানুষের মধ্যে উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। তারা মনে করছেন, কর্মব্যস্ততার মধ্যে ঢাকার বইমেলায় না গিয়েও বইমেলার স্বাদ এখানে নিতে পারবেন।

বই মেলার সমন্বয়ক জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান বলেন, নানা কারণে ইচ্ছা থাকা সত্ত্বেও অনেক পাঠক বইমেলায় সশরীর যেতে পারেন না। তাদের কথা ভেবেই ‘মনন সংস্কৃতি চর্চা কেন্দ্র’ পুরোপুরি মেলার দামে বই বিক্রি করছে। ক্ষেত্রবিশেষে মেলায় পাঠকদের জন্য থাকছে বেশকিছু সুযোগ-সুবিধা। পাঠকদের চিন্তা করেই এ বইমেলার আয়োজন।’

 

 

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur