বৃহস্পতিবার ১৫ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ২:৪৩

শরীয়তপুরে পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের জাতীয় শোক দিবস পালন

আগস্ট ১৬, ২০২২            

হৃদয়ে শরীয়তপুর ডেস্কঃ

শরীয়তপুরে পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেডের উদ্যোগে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ আগস্ট) সকাল ১০ টার শরীয়তপুর সদর উপজেলা নিকটস্থ দুবাই প্লাজায় কোম্পানী কার্যালয়ে এই দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরামের প্রেসিডেন্ট ও কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ ইন্সুরান্স অ্যাসোসিয়েশন, বি এম ইউসুফ আলী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোম্পানির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক বি এম শওকত আলী, কোম্পানির উর্ধ্বতন উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোতাহার হোসেন,উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামাল হোসেন মহাসিন, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ খলিলুর রহমান সিকদার।কোম্পানির জেলা সমন্বয়কারী সৈয়দ জাকারিয়ার সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন নির্বাহী পরিচালক মুফতি দিদারুল ইসলাম, নির্বাহী পরিচালক মোঃ মোখলেছুর রহমান, মাদারীপুর জেলা সমন্বয়কারী মোঃ হাবিবুর রহমান, প্রকল্প ইনচার্জ সৈয়দ আবুল খায়ের , প্রকল্প ইনচার্জ মোঃ কবির হোসেন হাওলাদার,জি এম(উন্নয়ন) মোঃ সোহানুর রহমান, সৈয়দ নজরুল ইসলাম, ডেপুটি জেনারেল ম্যানেজার (উন্নয়ন) ও সার্ভিস সেল ইনচার্জ মোহাম্মদ নান্নু মৃধা সহ অন্যান্য কর্মকর্তাগন।

প্রধান অতিথির বক্তব্যে বি এম ইউসুফ আলী বলেন, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মেছিলেন বলেই আজ আমরা স্বাধীন ভাবে কথা বলতে পারছি, তিনি বলেন স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামে ৩০ লক্ষ প্রাণের বিনিময়ে ও ২ লক্ষ মা বোনের ইজ্জত ও সম্ভ্রমের বিনিময়ে আজকে আমরা স্বাধীনতা অর্জন করেছি এবং ছোট্ট একটি লাল সবুজ পতাকা অর্জন করেছি। লাল সবুজ পতাকাটা ছোট্ট হলেও এই পতাকা আমাদেরকে বিশ্বের কাছে পরিচিত করে দিয়েছে।

এই লাল সবুজ পতাকা চিহ্নিত করে দিয়েছে সারা বিশ্বে রাষ্ট্রের কাছে বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র আছে। অত্যন্ত দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে বলছি যার নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি তাকেই এদেশের ঘাতকরা বাঁচতে দেয়নি।১৯৭৫ সালের ১৫ ই আগস্ট কালো ভয়াল রাত্রে বাংলাদেশের স্বাধীনতা বিরোধী পক্ষ ঘাতক-দালালরা মাসুম বাচ্চা রাসেলসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে নির্মমভাবে বুলেটের আঘাতে হত্যা করে। ওই হত্যাকারী ঘাতকদের ধিক্কার জানাই ।

 

উক্ত দোয়া মাহফিল অনুষ্ঠানে শরীয়তপুর জেলার পপুলার লাইফ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড এর কর্মরত প্রায় তিনশত কর্ম কর্মকর্তা ও কর্মী উপস্থিত ছিলেন।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur