বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১১:০৫

রাহানারার সপ্ন পূরণ করলেন শরীয়তপুরের জেলা প্রশাসক

এপ্রিল ১১, ২০২২            

সদর উপজেলা সংবাদদাতা:

সপ্ন একটি হুইল চেয়ারের, জন্মলগ্ন  থেকেই শারীরিক প্রতিবন্ধকতার স্বীকার রাহানারা। ছোটবেলা থেকে কষ্ট করে বেড়ে উঠেছেন তিনি । দুটি পা না থাকায় খুব কষ্ট করে  চলাফেরা করতে হয় তাকে। দুই সন্তানের জননী রাহানারার বসবাস নড়িযার লঞ্চঘাট এলাকায় ভাড়া বাড়ীতে।  কীর্তিনাশা পদ্মার গর্ভে  বাড়ী-ঘর হারিয়ে নিঃস হয়ে  ঠাঁই এখন মানুষের ভাড়া  বাড়ীতে। প্রতিদিনের জীবন সংগ্রামে রাহানারাকে আসতে হয় শরীয়তপুর সদরে, তাই প্রয়োজন একটি হুইল চেয়ারের।

ঘটনার শুরুটা ২২ মার্চ।  সকাল থেকে জেলাপ্রশাসক এর কার্যালয়ের সামনে বসে আছেন রাহানারা বেগম। উদ্দেশ্য  ডিসি মহোদয়ের  কাছ থেকে একটি হুইল চেয়ার পাবার জন্য। পরিদর্শন শেষে  দুপুরে জেলাপ্রশাসক অফিসে আসলে অফিসের সামনেই দেখা হয় তার সাথে।

জেলাপ্রশাসককে সে তার প্রত্যাশার কথা জানান । সাথে সাথে জেলাপ্রশাসক  খোঁজ খবর নিয়ে একটি হুইল চেয়ার প্রদানে ব্যবস্থা গ্রহন করার নির্দেশনা দেন নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি)কে। কিন্তুু বাঁধ সাধে অন্য জায়গায়। রাহানারার ব্যবহৃত মোবাইল নাম্বারে একাধিকবার কল করেও পাওয়া যাচ্ছিল না তাকে!  অবশেষে খোঁজাখুঁজির পর আজ পাওয়া যায় তাকে।

আনুষ্ঠানিকভাবে রবিবার ১০মার্চ  রাহানারার হাতে একটি  হুইল চেয়ার তুলে দেন জেলাপ্রশাসক জনাব মোঃ পারভেজ হাসান।এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক।

হুইল চেয়ার হাতে পাবার পর দুচোখের আনন্দ অশ্রুই জানান দিচ্ছিল কতটা খুশি সে! সে যেন আনন্দে আত্মহারা হয়ে যায় , এরপর রাহানারা  কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলাপ্রশাসকের নিকট, এবং দোয়া করে জেলা প্রশাসকের জন্য।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur