সোমবার ১৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৮:৫২

মূলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

ডিসেম্বর ১১, ২০২২            

হৃদয়ে শরীয়তপুর ডেস্কঃ

জাজিরা উপজেলার মূলনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া সম্পন্ন করেছে জাজিরা উপজেলা নির্বাচন অফিস। রোববার (১১ ডিসেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদের সভাকক্ষে উক্ত প্রতীক বরাদ্দ কার্যক্রম শুরুকরে বেলা ১টায় শেষ হয়। জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান তালুকদার এই প্রতীক বরাদ্দ করেন।।

এসময় সকল প্রার্থীদের উপস্থিতিতে ১০ জন চেয়ারম্যান প্রার্থী, ৯টি ওয়ার্ডে ৩৬ জন সাধারণ সদস্য এবং ৩ টি সংরক্ষিত ওয়ার্ডের ৯ জন সদস্য প্রার্থীসহ মোট ৫৫ জন প্রার্থীকে লটারীর মাধ্যমে প্রতীক বরাদ্দ দেয়া হয়। যেখানে সাধারণ সদস্যদের মোরগ, তালা, টিউবওয়েল ও ফুটবলসহ বিভিন্ন প্রতীক বরাদ্দ দেয়া হয় এবং সংরক্ষিত (মহিলা) সদস্যদের তালগাছ, বই, বক, কলম ও মাইকসহ বিভিন্ন প্রতীক বরাদ্দ দেয়া হয়।

চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে রেজাউল করিম সেলিম শিকদার ঘোড়া প্রতীক, এস এম সোহেল রানা সরদার টেবিল ফ্যান প্রতীক, আজাহার মাদবর অটো রিক্সা প্রতীক,আঃ জলিল মাদবর চশমা প্রতীক, নুরুল আমিন হাওলাদার আনারস প্রতীক, লোকমান হোসেন ফকির মোটর সাইকেল প্রতীক, মেজবাহ উদ্দিন শিকদার রজনীগন্ধা প্রতীক, জসিম মাদবর টেলিফোন প্রতীক, মোঃ মাসুদ মাদবর ঢোল প্রতীক এবং হামিদা খাতুন দুটি পাতা প্রতীক পান।

এসময় প্রতীক প্রার্থীদের পাশাপাশি উপস্থিত ছিলেন, জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমানসহ স্থানীয় আওয়ামিলীগের নেতৃবৃন্দ এবং উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধিগন।

এর আগে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক গত (৮-নভেম্বর) উক্ত নির্বাচনের তফসিল ঘোষণার পর ২৮-নভেম্বর থেকে ডিসেম্বর মাসের ১তারিখ পর্যন্ত টাকা জমা দেয়া ও মনোনয়ন ফরম সংগ্রহপূর্বক তা পূরণ করে জমা দেয়া হয়। ৩ তারিখ দাখিলকৃত মনোনয়ন ফরম যাচাই-বাছাই করে ৪, ৫ ও ৬ তারিখ আপিল ও তা নিষ্পত্তি করা হয়। সবশেষ ১০ তারিখ মনোনয়ন ফরম প্রত্যাহার করে ১১ তারিখ দেয়া হলো প্রতীক বরাদ্দ। আগামি ২৯-ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

জাজিরা উপজেলা নির্বাচন অফিসের মাধ্যমে জানা যায় মূলনা ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ৬ হাজার ৩ শত ৭৭ পুরুষ ও ৫ হাজার ৫ শিত ১৬ জন নারী ভোটারসহ মোট ১১ হাজার ৮শিত ৯৩ ভোটার রয়েছে। যাদের ভোট গ্রহনের জন্য রয়েছে ৯টি মূল কেন্দ্র। সবগুলো কেন্দ্রেই একসাথে আগামি ২৯ ডিসেম্বর ইভিএম এত মাধ্যমে ভোট গ্রহণ হবে।

 

জাজিরা উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান তালুকদার জানান, আমরা পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দিলাম। বাংলাদেশ নির্বাচন কমিশন থেকে যেসকল নির্দেশনা পেয়েছি এবং নির্বাচনের যেই নীতিমালা রয়েছে, সেই অনুযায়ী যথারীতি নির্বাচনী কার্যক্রম পরিচালনা করবো। এক্ষেত্রে যেকোনো প্রার্থীর দ্বারা কোন ধরনের অনিয়ম হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur