বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:৩১

ভেদরগঞ্জে পুষ্টি বাগানের জন্য উপকরণ বিতরণ

ফেব্রুয়ারি ৮, ২০২৪            

ভেদরগঞ্জে  উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে পুষ্টি বাগান স্থাপনের জন্য চারা বীজসহ বিভিন্ন উপকরণ বিতরণ করা হয়েছে। ভেদরগঞ্জ উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  সামনে থেকে এ বিতরন কার্যক্রম উদ্বোধন  করেন ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাজিবুল ইসলাম। উপজেলা  কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম।

এ সময় কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ তানবীন হাসান শুভ, উপজেলা উদ্ভিত সংরক্ষণ কর্মকর্তা আবু হানিফ, উপ-সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা  মামুনুর রশিদ  হাসিব,কায়সার আহম্মেদ রানাসহ কৃষক কৃষানী উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ ফাতেমা ইসলাম বলেন,মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক প্রতি ইঞ্চি জায়গা ব্যবহার করতে অনাবাদি পতিত জমি ও বসত বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের আওতায় আজ উপজেলায়  ২২৭টি পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে কৃষকদের মাঝে বাগান স্থাপনের কলাকৌশলের উপর ব্রিফিং শেষে কৃষকদের মাঝে বীজ সার,পানির ঝাঝরি, জাল ও সাইনবোর্ড সহ অন্যান্য উপকরণ বিতরণ করেন। কৃষক যেন নিজের পরিবারের চাহিদা মেটাতে পারে এবং বাড়তি আয় করতে পারে সেই লক্ষ্যে সারা বছর ব্যাপি চাষ উপযোগী বিভিন্ন প্রতি মৌসুমেই বীজ ও সার দেওয়া হবে বলে জানা যায়। এই মৌসুমে ডাটা শাক,  লাল শাক, পুইশাক, গীমা কলমি,  পাট শাক,  চালকুমড়া, ধুন্দল সহ পেয়ারা,  সীড লেস লেবু, পেপেসহ ১১ প্রকারের ফলের চারা বিতরণ করা হয়।  এপর্যন্ত আমাদের উপজেলায় মোট ৯৬৯ টি পারিবারিক পুষ্টিবাগান স্থাপন করা হয়েছে।

এই সম্পর্কিত আরো খবর

© Alright Reserved 2021, Hridoye Shariatpur