শনিবার ১৭ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ সকাল ১১:৪০

ভেদরগঞ্জে তেল খুলে বিক্রির দায়ে ২ ব্যবসায়ীকে ৭০হাজার টাকা জরিমানা

মে ১৭, ২০২২            

ফোরহাদ ঢালী, স্টাফ রিপোর্টার:

কম দামের বোতলজাত সয়াবিন তেল খুলে অধিক মূল্যে বিক্রি করায় ভেদরগঞ্জ উপজেলার ২ ব্যবসায়ীকে ৭০,০০০ টাকা জরিমানা ও ১টি প্রতিষ্ঠানকে সাময়িকভা বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার ১৭ মে ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানা এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর।

জানা যায়, ভেদরগঞ্জ উপজেলার ডি এম খালি বাজারের মেসার্স সবুজ স্টোরকে কম দামের বোতলজাত তেল খুলে বেশি দামে বিক্রি করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪০ ও ৪৫ ধারায় ৬০,০০০ টাকা জরিমানা ও প্রতিষ্ঠানটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। একই উপজেলার মোল্লারহাট বাজারের মেসার্স মোশারফ স্টোরকে একই অপরাধে ১০,০০০ টাকা জরিমানা আরোপ করা হয়েছে এবং এই প্রতিষ্ঠান থেকে উদ্ধারকৃত প্রায় ৪০০ লিটার প্যাকেটজাত সয়াবিন তেল ১৬০ টাকা লিটার দরে উপস্থিত ক্রেতাদের নিকট বিক্রয়ের ব্যবস্থা করা হয়েছে।

এবিষয়ে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযানে গিয়ে দেখা যায় মেসার্স সবুজ স্টোরে কোন বোতলজাত সয়াবিন তেল নেই। বিক্রেতার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন যে কোম্পানি থেকে বোতলজাত সয়াবিন তেল দিচ্ছেন না। পরে তল্লাশি চালিয়ে উক্ত প্রতিষ্ঠানের দুটি গোডাউন থেকে ৭৬০ টাকা মূল্যের ৫ লিটারের প্রায় ৩০০ খালি বোতল উদ্ধার করা হয়, যা ঈদের আগে উৎপাদিত। পরবর্তীতে বিক্রেতা স্বীকার করেন যে তিনি উক্ত বোতলের তেল খুলে ২০০ – ২১০ টাকা করে বিক্রি করেছেন।

অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুজন কাজী, জেলা বাজার কর্মকর্তা মোঃ ইউসুফ হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur