বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৪৬

বিলাশপুরে গোয়াল ঘরে আগুন দিয়ে নিরীহ পশু পুড়িয়ে মারলো দুর্বৃত্তরা

মে ২২, ২০২২            

রাসেল বেপারী, জাজিরা:

শরীয়তপুরের জাজিরা উপজেলার বিলাশপুর ইউনিয়নে গোয়াল ঘরে আগুন দিয়ে নিরীহ পশুদের পুড়িয়ে মেরেছে দুর্বৃত্তরা। শনিবার (২১ মে) দিবাগত রাত সাড়ে ১২ টার সময় বিলাশপুর ইউনিয়নের সারেং কান্দি গ্রামের ইয়াসিন মুন্সী, ইউনুস সারেং ও পার্শ্ববর্তী নড়িয়া উপজেলার মুক্তারেরচর ইউনিয়নের মোল্লা কান্দি গ্রামের আব্দুল হামিদ মৃধা, আবু কালাম ফকিরের বাড়ীর গোয়ালঘর ও রান্না ঘরে একসাথে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে তাদের কয়েকটি ঘর, প্রায় ৩০টি গবাদি পশু ক্ষতিগ্রস্ত হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানাগেছে, শনিবার দিবাগত রাত সারে ১২ টার সময় বিলাসপুর ইউনিয়নের সারেং কান্দি গ্রামের ইয়াসিন মুন্সী, ইউনুস সারেং ও পার্শ্ববর্তী নড়িয়া উপজেলার মুক্তারেরচর ইউনিয়নের মোল্লা কান্দি গ্রামের আ. হামিদ মৃধা, আবু কালাম ফকিরের বাড়ীর গোয়ালঘর ও রান্না ঘরে একসাথে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। এতে তাদের কয়েকটি ঘর, প্রায় ৩০টি গবাদি পশু ক্ষতিগ্রস্ত হয়। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সোহেল সরকারিভাবে সহযোগিতার আশ্বাস দিয়েছেন। অন্যদিকে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। এতে প্রায় ১০/১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

এ ব্যাপারে ইউনুস সারেং বলেন, আমি একজন নিরীহ কৃষক। আমার সাথে কারো কোনো শত্রুতা ছিল না। কে বা কারা আমাদের এভাবে ক্ষতি করলো তা জানি না। আমি এর বিচার চাই।

জাজিরা ফায়ার সার্ভিস ইনচার্জ এনামুল হক সুমন বলেন, আমরা রাত পৌনে ১টার সময় খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ২টি ইউনিট মিলে ৩টি বাড়ীতে প্রায় ২ ঘণ্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। অন্য একটি বাড়িতে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

জাজিরা থানার ওসি মিন্টু মণ্ডল বলেন, এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সোহেল বলেন, এটি খুবই ন্যক্কারজনক ঘটনা। জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সুপারিশ করবো। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করা হবে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur