শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:০১

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আমার রাজ্জাক সেচ্ছাসেবী সংগঠনের বৃক্ষরোপণ

মার্চ ১৫, ২০২৩            

হৃদয়ে শরীয়তপুর ডেস্কঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে শরীয়তপুরের ডামুড্যায় আমার রাজ্জাক সেচ্ছাসেবী সংগঠনের উদ্যােগে ১০৩ টি বৃক্ষরোপনের মধ্যদিয়ে কর্মসূচি উদ্বোধন করা হয়েছে। বুধবার ১৫মার্চ ডামুড্যা উপজেলার মাতারমার ব্রিজ সংলগ্ন এলাকায়  বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি।

স্বাধীন বাংলাদেশের স্থপতি, বাঙালি জাতির অবিসংবাদিত এই নেতা ১৯২০ সালের এই দিনে ফরিদপুর জেলার তৎকালীন গোপালগঞ্জ মহকুমার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। শিশুকালে ‘খোকা’ নামে পরিচিত সেই শিশুটি পরবর্তী সময়ে হয়ে ওঠেন নির্যাতিত-নিপীড়িত বাঙালি জাতির মুক্তির দিশারি। গভীর রাজনৈতিক প্রজ্ঞা, আত্মত্যাগ ও জনগণের প্রতি অসাধারণ মমত্ববোধের কারণেই পরিণত বয়সে হয়ে ওঠেন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা।আমরা সবাই তার জন্য দোয়া করি।

গাছ লাগানো মহৎ কাজ। গাছ জীবনকে বাঁচাবে, গাছ পরিবেশকে বাঁচাবে, গাছ দেশকে বাঁচাবে। স্বাধীনতার অর্জনের থেকে স্বাধীনতা রক্ষা করা কঠিন উক্তিটিকে বিশ্লেষণ করে বলেন গাছ লাগানোর থেকে গাছ রক্ষা করা কঠিন। তাই গাছ লাগাতে হবে এবং তার পরিচর্যা করতে হবে। তাহলেই এই গাছ লাগানো স্বার্থক হবে।

বৃক্ষরোপণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন আমার রাজ্জাক সেচ্ছাসেবী সংগঠনের প্রধান সমন্বয়ক ও ডামুড্যা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মেহেদী হাসান রুবেল মাদবর,আমার রাজ্জাক এর সমন্বয়কও  সাবেক সাধারণ সম্পাদক কামরুল হাসান মন্টি মাঝি, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক ও আমার রাজ্জাক সেচ্ছাসেবী সংগঠন এর প্রতিষ্ঠাতা সদস্য শফিকুল ইসলাম শামীম, প্রতিষ্ঠাতা সদস্য সুমন মাদবর, মিজানুর রহমান, মো: মেহেদী হাসান, উজ্জল সরদার,শফিকুল ইসলাম সোহেল, মুক্তার হোসেন, রাব্বি আমীন,অপু হাওলাদার সহপ্রমূখ।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur