বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ভোর ৫:০০

প্রধানমন্ত্রীর নির্দেশে অগ্নিদগ্ধদের সর্বোচ্চ চিকিৎসাসেবা দেওয়া হবে: নানক

জুন ৫, ২০২২            

হৃদয়ে শরীয়তপুর ডেক্স:

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সীতাকুণ্ডের ভয়াবহ অগ্নিকাণ্ডে অগ্নিদগ্ধদের দেখতে ঢাকা মেডিকেল কলেজে আওয়ামী লীগের প্রতিনিধি দল। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে প্রতিনিধি দল অগ্নিকাণ্ডে আহতদের খোঁজখবর নেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতের আশ্বাস দেন।

পরে সাংবাদিকদের জাহাঙ্গীর কবির নানক জানান, আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সার্বক্ষণিক খোঁজ খবর নিচ্ছেন। নেত্রীর ঢাকা বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশ দিয়েছেন অগ্নিদগ্ধদের সর্বোচ্চ সহযোগিতা করতে। অগ্নিদগ্ধদের যেখানে রক্তের প্রয়োজন হয় সেখানেই রক্ত দান করবে।

তিনি বলেন, যারা এ দুর্ঘটনায় নিহত হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করি। শোকাহত পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই। যারা আহত ওই চিকিৎসারত আছেন আমরা আশা করি তারা সুচিকিৎসার মধ্য দিয়ে অতি শীঘ্রই এই রোগ মুক্তি লাভ করবেন।

প্রধানমন্ত্রী তরফ থেকে কি বার্তা রয়েছে এমন প্রশ্নের জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে এখানে পাঠিয়েছেন। গতকাল মধ্যরাত থেকে নেত্রী এই বিষয়ে সকল খোঁজখবর নিচ্ছেন। শেখ হাসিনা বার্ন ইউনিটের দায়িত্বরত চিকিৎসকদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছেন। অপরদিকে চট্টগ্রামের যারা আহত হয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেলকে এজন্য বিশেষ দায়িত্ব দিয়েছেন। নওফেলকে চট্টগ্রামে থেকে সার্বক্ষণিক চিকিৎসা সেবাদানে সর্বোচ্চ সহযোগিতা করতে নির্দেশ দিয়েছেন। চট্টগ্রামের যেসকল রোগীরা রয়েছেন এবং ঢাকায় যে সকল রোগীরা এসেছেন সকলের বিষয়ে সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নানক আরও জানান, বার্ন ইউনিটে দায়িত্বে থাকা ডাক্তার সামন্ত লাল সেনকে প্রধানমন্ত্রীর নির্দেশ দিয়েছেন, তিনি যেন চট্টগ্রামে সরজমিনে গিয়ে অগ্নিদগ্ধদ আহতদের দেখে আসে। এজন্য আগামী কাল তিন সদস্যবিশিষ্ট ডাক্তারদের টিম চট্টগ্রামে আহতদের দেখতে যাবেন।

এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীরা।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur