শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:০২

পালং বাজারে সয়াবিন তেলের বোতল খুলে বিক্রির দায়ে ৪ দোকান বন্ধ

মে ১১, ২০২২            

ফোরহাদ ঢালী,স্টাফ রিপোর্টার:

সয়াবিন তেলের বোতল খুলে বিক্রির দায়ে শরীয়তপুরে ৪টি ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে সদর উপজেলার পালং বাজারে অভিযান পরিচালনা করে এসব দোকান বন্ধ করে দেওয়া হয়।

দোকান ৪টির মালিকদের বিরুদ্ধে অভিযোগ ছিল তারা  বোতলজাত সয়াবিন তেল খুলে বেশি দামে বিক্রি করছেন। সুজন কাজী বলেন, আমাদের কাছে অভিযোগ ছিল কিছু অসাধু ব্যবসায়ী বেশি মুনাফার লোভে আগের দামে কেনা বোতলজাত সয়াবিন তেল খুলে বেশি দামে বিক্রি করছেন। অভিযোগের ভিত্তিতে বুধবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালায়।

অভিযানে পালং বাজারের মান্নান স্টোরে ৩৭টি, ইসমাইল স্টোরে ৪৩টি, বণিক বাণিজ্যালয়ে ৩৮টি ও জাকির স্টোরে ১২৫টি সয়াবিন তেলের খালি বোতল পাওয়া যায়। এসব খালি বোতলের তেল তারা আগেই বেশি দামে বিক্রি করেছেন। অভিযানে মান্নান স্টোর, ইসমাইল স্টোর, বণিক বাণিজ্যালয় ও জাকির স্টোর বন্ধ করে দেওয়া হয় বলেও জানান তিনি। তিনি আরও জানান, এই সময় জাকির স্টোরের গুদামে অভিযান চালিয়ে ৯১৮ লিটার ও ভাই ভাই ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১ হাজার ৩৪০ লিটার বোতলজাত সয়াবিন তেল উদ্ধার করা হয়। পরে উদ্ধার  হওয়া সয়াবিন তেল বোতলের গায়ের দামে ভোক্তাদের কাছে বিক্রি করা হয়।

এ ছাড়া ভাই ভাই ট্রেডার্সের মালিক রাজু কোতোয়ালকে সয়াবিন তেল মজুদের অভিযোগে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur