শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:৫৩

নড়িয়ায় ভুয়া ডাক্তারকে ১লাখ টাকা জরিমানা ও দেড় বছরের কারাদণ্ড

সেপ্টেম্বর ২, ২০২২            

মোহাম্মদ জামাল মল্লিক,শরীয়তপুরঃ

শরীয়তপুরের নড়িয়া উপজেলার ঘরিসারে মোঃ কামরুল আলম নামে এক ভুয়া ডাক্তারকে ১লাখ টাকা জরিমানা ও দেড় বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার (২সেপ্টেম্বর) বেলা ১১টায় উপজেলার ঘরিসার নোয়াদ্দা বাংলাবাজার মেহেদী ফার্মেসিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই আদেশ দেন নড়িয়া উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ পারভেজ ।

এসময় উক্ত ফার্মেসিতে  ভুয়া ডাক্তার মোঃ কামরুল আলম কয়েকজন রোগীকে চিকিৎসা দিচ্ছিলেন। তার চিকিৎসা সনদ আছে কি-না জানতে চাইলে তিনি তা দেখাতে অপারগ হন। পরে ভ্রাম্যমান আদালত তাকে ১লাখ টাকা জরিমানা ও দেড় বছরের কারাদণ্ড প্রদান করেন।

নড়িয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা শফিকুল ইসলাম রাজিব জানান, দীর্ঘদিন ধরে  মোঃ কামরুল আলম নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসা করছিল। এছাড়া মেডিসিন যৌন এলার্জি বিভাগে বিশেষজ্ঞ বলে পরিচয় দিয়ে আসছিল। সে নড়িয়া উপজেলায় ঘরিসার নোয়াদ্দা বাংলাবাজার মেহেদী ফার্মেসিতে নিয়মিত চেম্বার করতেন। ভুল চিকিৎসা দেওয়া এবং চিকিৎসক হিসেবে কোনও অনুমোদিত কাগজপত্র না থাকায় তাকে ১লাখ টাকা জরিমানা ও দেড় বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur