রবিবার ১১ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ রাত ৩:২৯

নড়িয়ায় বীর মুক্তিযোদ্ধা কর্ণেল অবঃ শওকত আলীর ৮৬ তম জন্মবার্ষীকি পালিত

জানুয়ারি ২৭, ২০২৩            

মোহাম্মদ জামাল মল্লিক,শরীয়তপুরঃ

বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার, ঐতিহাসিক আগরতলা মামলার ২৬ নম্বর অভিযুক্ত, শরীয়তপুর-২ আসনের ৬ বারের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, জাতীয় বীর কর্ণে (অবঃ) শওকত আলীর ৮৬ তম জন্মবার্ষীকি ও মাজেদা হাসপাতালের ১০ বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয়েছে। শুক্রবার ২৭জানুয়ারী নড়িয়া উপজেলার স্বাধীন ভবনে সকাল ৬ টায় কোরআন খতম, সকাল ১০ টায় বীর মুক্তিযোদ্ধা, জাতীয় বীর কর্ণেল (অবঃ) শওকত আলীর সমাধীসৌধে প্রথমে জাতীয় বীরের পরিবারের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন এবং নড়িয়া উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, নড়িয়া উন্নয়ন সমিতি নুসা, মাজেদা হাসপাতাল, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ, শরীয়তপুর স্পেশালাইজড হসপিটালের পক্ষ থেকে  পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ১১ টায় মাজেদা হাসপাতাল মাঠে জেলা পরিষদের সদস্য আলী আজগর চুন্নুর সভাপতিত্বপ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রতিবন্ধী ও চোখের ছানী অপারেশন রোগীদের মধ্যে কম্বল বিতরণ করেন এবং নারীদের স্কুটি চালানোর প্রশিক্ষন উদ্বোধন করেম, এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা, পদকপ্রাপ্ত নারীনেত্রী মিসেস মাজেদা শওকত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডাক্তার খালেদ শওকত আলী।

বাদ জুম্মা: দোয়া প্রেমতলা প্রথমিক বিদ্যালয় মাঠে দোয়া মাহফিল ও তোবারক বিতরণ করা হয়। বিকাল ৩টায় মাজেদা হাসপাতাল মাঠপ চিত্রাংকন, রচনা, উপস্হিত বক্তৃতা প্রতিযোগিতা, প্রবীণদের ফুটবল খেলা এবং পুরস্কার বিতরনী করা হয়। দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়।

সন্ধ্যা ৬ টায় মাজেদা হাসপাতালের ১০ বছর উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত লোকজ এবং বই মেলা অনুষ্ঠিত হয়।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur