বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৫২

ঢাকাসহ ৫ বিভাগে বজ্রবৃষ্টির পূর্বাভাস

ফেব্রুয়ারি ২৫, ২০২৪            

দেশের ৫ বিভাগে দিনভর বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। সেইসঙ্গে সারা দেশে কমতে পারে তাপমাত্রাও।

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, রোববার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা এবং খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ ছাড়া দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেয়া এক পূর্বাভাসে বলা হয়েছে, দুপুর পর্যন্ত রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা এবং সিলেট জেলার ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ সময় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

 

এদিকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শনিবার (২৪ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে কুমিল্লায় ৩১.২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ১৮.৪ ডিগ্রি ও ২৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস বলছে, সারা দেশে রোববার দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। রাতেও তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। পরদিন সোমবার (২৬ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। তবে এদিন রাত থেকে পরদিন মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের শেষের দিকে দিন ও রাতের তাপমাত্রা বাড়তে পারে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur