শনিবার ১৭ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ভোর ৫:০১

ডা. নুসরাত তানিম তন্বীর ওপর হামলাকারীদের শাস্তি নিশ্চিত করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

ফেব্রুয়ারি ৪, ২০২৪            

ডা. নুসরাত তানিম তন্বীর ওপর হামলাকারীদের উপযুক্ত শাস্তির জন্য প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন শরীয়তপুরের ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. নুসরাত তানিম তন্বীর শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়ার পর স্বাস্থ্যমন্ত্রী একথা জানান।

স্বাস্থ্যমন্ত্রী জানান, শরীয়তপুরের জেলা প্রশাসনকে নির্দেশনা দেওয়ার পর ইতোমধ্যে মূল আসামিকে আটক করা হয়েছে। বাকিদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। চিকিৎসকদের ওপর হামলা হলে মেনে নেওয়া হবে না। হামলাকারীদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা হবে।

ডা. নুসরাত তানিম তন্বী স্বাস্থ্যমন্ত্রীকে জানিয়েছেন, ব্যবস্থাপত্রে নিম্নমানের ওষুধ লিখতে রাজি না হওয়ায় ল্যাবএইড ফার্মার মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ শহীদুল ইসলাম মৃধার সঙ্গে স্থানীয় নেতা জুলহাস মাতবর, লিখন মাতবরসহ প্রায় ১০-১৫ জন তার ওপর হামলা চালায়। হামলায় তিনি ও তার স্বামী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. রাফি আহত হন। আহত অবস্থায় বাসায় পৌঁছালে হামলাকারীরা পুনরায় বাসায় গিয়ে তাদের ওপর হামলা চালায়। বাধা দিতে গেলে ডা. তন্বীর মাও হামলার শিকার হন।

গত ৩১ জানুয়ারি সন্ধ্যায় কর্মস্থল থেকে ফেরার পথে দুর্বৃত্তদের হামলার শিকার হন শরীয়তপুরের ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নুসরাত তানিম তন্বী। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন রয়েছেন।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur