বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৫৯

ডামুড্যায় স্কুলের জমি জোরপূর্বক দখলের চেষ্টা

এপ্রিল ২৩, ২০২২            

হৃদয়ে শরীয়তপুর ডেক্স

ডামুড্যা উপজেলার ইসলামপুর ইউনিয়নের ৩২ নং কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুকুরের জমি দখলের চেষ্টা চালাচ্ছে একই এলাকার অপু খান ও স্থানীয় একটি ভূমিদস্যু চক্র। এই চক্রটি জমি নিজেদের মালিকানা দাবি করে বিদ্যালয়ের পুকুর নিজ দখলে নেওয়ার জোর চেষ্টা করছে বলে অভিযোগ বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের। শনিবার (২৩ এপ্রিল ) সকালে বিদ্যালয়ের পুকুরে মেশিন লাগিয়ে পানি কমেয়ে মাছ ধরার চেষ্টা করলে খবর পেয়ে পুলিশ এসে তা বন্ধ করে দেন।

এবিষয়ে অপু খানের ভাই মাসুদ খান বলেন, এই পুকুর আমাদের কিছু স্কুলের আছে তা আমরা দিয়েছি। আমার বড় ভাই সবসময় মাছ ছাড়ে। আজ পুকুরে মেশিন লাগিয়ে ছিলো দারোগা এসে বন্ধ করে দিয়েছেন। জমি নিয়ে সমস্যা থাকায় ঈদের পরে ইসলামপুর ইউনিয়নের চেয়ারম্যান এলাকার মুরব্বিদের নিয়ে বসে মিমাংসা করবেন।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সহ সভাপতি মোতালেব সরদার, প্রধান শিক্ষক নজরুল ইসলাম, সদস্য টিটু খান, পিটিআই কমিটির সভাপতি ও দাতা সদস্য সোহেল সরদার সাধারন সম্পাদক রুহুল আমিন জানান, ৩২ নং কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুকুর এবং জমি জবর দখল করে খাওয়ার পায়তারা করচেন। পুকুরের মাছ ধরার জন্য সেচ মেশিন লাগিয়েছেন অপু খা ও তার ভাইরা। তারা দীর্ঘদিন ধরে স্কুলের জমি জবর দখল করে খেয়ে যাচ্ছে, এমতাবস্থায় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি উক্ত বিদ্যালয়ের জায়গা এবং পুকুর যেন এই সন্ত্রাসীরা দখল করতে না পারে।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur