সোমবার ১৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:২৮

ডামুড্যায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

অক্টোবর ৬, ২০২২            

হৃদয়ে শরীয়তপুর ডেস্কঃ

‘নাগরিক অধিকার সুরক্ষায় ৪৫ দিনের মধ্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন’-প্রতিপাদ্যে দেশে প্রথমবারের মতো পালিত হচ্ছে দিবসটি এ উপলক্ষ্যে ডামুড্যা উপজেলার ধানকাটি ইউনিয়ন পরিষদের আলোচনা  ও অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ৬অক্টোবর এই জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়।

ধানকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মাওলা রতন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলার নির্বাহী অফিসার হাছিবা খান ।

এসময় উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, উপজেলা আইসিটি কর্মকর্তা লিটন মুন্সি, ডামুড্যা প্রেসক্লাবের সভাপতি শফিকুল ইসলাম সোহেল, ধানকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আজগর কাজী, ধানকাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি শাহাজালাল হাওলাদার, ধানকাটি ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ধানকাটি ইউনিয়ন পরিষদের মেম্বারসহ প্রমূখ।

উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান বলেন,টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে আগামী ২০৩০ সালের মধ্যে ৮০ শতাংশ জন্ম এবং মৃত্যুনিবন্ধন সম্পন্ন করতে ‘জাতীয় জন্ম নিবন্ধন দিবস’কে ‘জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস’ পালনের সিদ্ধান্ত নেয় সরকার। এরই পরিপ্রেক্ষিতে গত বছরের ৯ আগস্ট ৬ অক্টোবর দিনটিকে ‘জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস’ ঘোষণা করে সরকার।সাধারণ মানুষকে জন্ম ও মৃত্যু নিবন্ধনে আরো উৎসাহিত করতে হবে জন্ম নিবন্ধনে সাধারণ জনগনকে হয়রানী বন্ধ করতে হবে।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur