রবিবার ১৮ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ দুপুর ১:৫৪

ডামুড্যায় ‘কন্যা সাহসিকা’ ওয়াশ ব্লক উদ্বোধন করেন জেলা প্রশাসক

ফেব্রুয়ারি ২৭, ২০২৩            

হৃদয়ে শরীয়তপুর ডেস্ক ঃ

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার ডামুড্যা মুসলিম সরকারি  উচ্চ বিদ্যালয়ে ‘কন্যা সাহসিকা’ নামে নবনির্মিত আধুনিক ওয়াশ ব্লক উদ্বোধন করা হয়েছে সোমবার ২৭ ফেব্রুয়ারী  সাড়ে ১০ টায় ব্লকটির উদ্বোধন করেন শরীয়তপুরের জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

এ সময় ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাছিবা খান,ডামুড্যা মুসলিম সরকারি  উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত  প্রধান শিক্ষক মজিদ খান  সহ অনান্য শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বলেন, বয়ঃসন্ধিকালে আমাদের কন্যা কিশোরীরা যখন স্কুলে আসে, তখন মাসের একটি বিশেষ সময় স্কুলে এসে তারা বিব্রতবোধ করে।এ সময়টাতে ওরা যাতে সুস্থ ও সুন্দরভাবে অতিবাহিত করতে পারে সেজন্য আমরা একটি ওয়াশ ব্লক নির্মাণ করেছি। এর নাম দেওয়া হয়েছে ‘কন্যা সাহসিকা’।

ওয়াশ ব্লকের পাশেই একটি বিশ্রামাগার, একটি ছোট লাইব্রেরি রয়েছে। হাত-মুখ ধোয়ার ব্যবস্থা ও টয়লেটও রয়েছে। কিশোরীদের জন্য যেসব জিনিসগুলো প্রয়োজন আমরা সব ব্যবস্থা করে দিয়েছি।

এসময় কয়েকজন শিক্ষার্থী বলেন,আগে স্কুলে এ ধরনের ব্যবস্থা ছিল না। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ও মনোরম পরিবেশের ওয়াশ ব্লক পেয়ে আমরা খুশি।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur