বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৪১

জেলা প্রশাসনের উদ্যোগে জাজিরায় কৃষক সমাবেশ

অক্টোবর ১৪, ২০২২            

শাওন বেপারী,জাজিরা প্রতিনিধিঃ

শরীয়তপুরের জাজিরায় উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি অফিসের আয়োজনে “এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না” মর্মে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে কৃষি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৩-অক্টোবর) ১১টায় জাজিরা উপজেলা পরিষদে অবস্থিত শরীয়তপুর জেলা পরিষদ অডিটোরিয়ামে জাজিরার বিভিন্ন ইউনিয়নের কৃষক, শিক্ষক সমাজ, উপজেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি ও সাধারণ মানুষদের নিয়ে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়ে বেলা একটায় শেষ হয়।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিবৃন্দ বাড়ির আঙ্গিনাসহ বিভিন্ন জায়গায় পতিত জমিতে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের মাধ্যমে শাক-সবজি বা ফলমূল চাষাবাদের মধ্য দিয়ে সকল জমির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করার অনুরোধ জানিয়ে বিভিন্ন পরামর্শ প্রদান করেন। এছাড়া সমাবেশ শেষে উপজেলা কৃষি অফিস কতৃক ১০০ জন কৃষককে বিভিন্ন প্রজাতির শাক-সবজি ও ফলমূলের চারাগাছ, বীজ ও সাড় বিতরণ করা হয়।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল এর সভাপতিত্বে উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, জাজিরা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শিকদার, জাজিরা পৌরসভার মেয়র মোঃ ইদ্রিস মাদবর ও জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানাসহ উপজেলার বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

সমাবেশে কৃষকদের কাছ থেকে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে কৃষকদের থেকে তাদের বিভিন্ন সমস্যা ও প্রয়োজনীয়তা সম্বলিত মতামত গ্রহণ করেন শরীয়তপুর জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান। এছাড়া সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে মূল প্রবন্ধ উপস্থাপন করেন, জাজিরা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ জামাল হোসেন।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur