সোমবার ১১ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ রাত ৪:৫৩

জেড.এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত

সেপ্টেম্বর ২৮, ২০২১            

মোহাম্মদ জামাল মল্লিক:

নানা আয়োজনের মধ্য দিয়ে ভেদরগঞ্জ উপজেলার জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ রোপনের মধ্য দিয়ে অনলাইনে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম ।

এ সময় উপাচার্য ড. হাকিম হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‍ও তাঁর পরিবারের সকল শহীদদের স্মরণ করেন এবং তাঁদের রুহের মাগফেরাত কামনা করেন । ড. হাকিম বলেন, জাতির জনকের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাঙালির গর্ব। শেখ হাসিনা বাঙালির উৎসাহ, উদ্দীপনা ও সাহসের প্রতীক। তাঁর মানবতাবাদী খ্যাতি ছড়িয়ে পড়েছে বিশ্বময়। আমরা সেই খ্যাতির সহযোগী। উপাচার্য তাঁর বক্তব্যে আরও বলেন, বাঙালির প্রতি শেখ হাসিনার যে ভালবাসা, সেই ভালবাসার মধ্যদিয়ে তাঁর জীবন অতিক্রম করুন। তাঁর নেতৃত্বে বাঙালি জাতি, সমাজ, সংস্কৃতি বিশ্বে মর্যাদাপূর্ণ অবস্থান অর্জন করবে, বাঙালি জাতি সেই আশা পোষণ করে। ড. হাকিম তাঁর বক্তব্যে প্রধানমন্ত্রীকে জন্মদিনের শুভেচ্ছা জানান এবং তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন ।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক আবদুল খালেক, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডীন ও আইন বিভাগের সহযোগী অধ্যাপক এমরান পারভেজ খান, প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক মো. ইমামুনুর রহমান, ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগেরর প্রধান সহকারী অধ্যাপক সনেট কুমার সাহা, ইংরেজি বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. মাহরুফ হোসেন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. মাহফুজুর রহমান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. মতিউর রহমান, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. রহিম উদ্দিন, আইন বিভাগের প্রধান মো. আবদুল করিম, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মো. জহুর-উজ-জামান, পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. মিজানুজ্জামান ,ডেপুটি রেজিস্ট্রার খন্দকার তাহমিনা নিষাদ এলিন, মকফর উদ্দিন সিকদার হলের প্রোভস্ট ও ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. আমিমুল এহসান, মনোয়ারা সিকদার হলের প্রোভস্ট ও কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের লেকচারার ফাতেমা আক্তারসহ অন্যান্য শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। দিবসটি উপলক্ষ্যে বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur