বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:৪০

জাতীয় বীর কর্নেল (অব.) শওকত আলীর ১৬ নভেম্বর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী

নভেম্বর ১৪, ২০২২            

মোহাম্মদ জামাল মল্লিকঃ

মাজেদা হাসপাতালের প্রতিষ্ঠাতা, ঐতিহাসিক আগরতলা মামলার ২৬ নম্বর অভিযুক্ত, বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার ও ৬ বারের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা জাতীয় বীর – কর্নেল (অব:) শওকত আলীর ১৬ নভেম্বর দ্বিতীয়  মৃত্যুবার্ষিকী। ২০২০ সালের ১৬ নভেম্বর সকাল সাড়ে ৯টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছিলেন তিনি।

জাতীয় বীরের মৃত্যু বার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার ১০ ই নভেম্বর জাতীয় প্রেসক্লাবে স্মরন সভা অনুষ্ঠিত হয়েছে। ১৪ ই নভেম্বর নড়িয়া উপজেলার জাতীয় বীরের জন্মস্থান  লোনসিং বাহের দীঘির পাড় ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরন করা হয়। ১৫ ই নভেম্বর নড়িয়া মাজেদা হাসপাতালে ১৫০ জন দুষ্টিহীনকে বিনা মূল্যে চোখের ছানি অপারেশন করানো হবে। ১৬ নভেম্বর নড়িয়া স্বাধীন ভবনে জাতীয় বীর মুক্তিযোদ্ধা কর্ণেল অবঃ শওকত আলীর সমাধীতে পুষ্পস্তপক অর্পন দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। অসহায় পরিবারের মাঝে ১০ টি সেলাই মেশিন বিতরন করা হবে। ১০ জন মেধাবী শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হবে। দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরন ও একজন গৃহহীন পরিবারের মাঝে গৃহ বিতরন করা হবে এবং নড়িয়া হরিসভা মন্দিরে প্রার্থনা অনুষ্ঠিত হবে।

১৭ ই নভেম্বর নড়িয়া মাজেদা হাসপাতালে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ২৩ ই নভেম্বর নড়িয়া উন্নয়ন সমিতি (নুসা) প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ৩০ ই নভেম্বর জাতীয় বীর মুক্তিযোদ্ধা কর্ণেল অবঃ শওকত আলীর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদ ভবনে স্মরন সভা অনুষ্ঠিত হবে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ  জাতীয় সংসদের মাননীয় স্পিকার – ড. শিরিন শারমিন চৌধুরী। স্থান LD হল জাতীয় সংসদ ভবন। এছাড়াও বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার ও ৬ বারের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা জাতীয় বীর – কর্নেল (অব:) শওকত আলীর দ্বিতীয়  মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠনের উদ্যোগে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হবে।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur