সোমবার ১৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:০৮

জাজিরায় বিষাক্ত কেমিক্যাল দিয়ে কলা পাকানোর দায়ে ৩ ব্যবসায়ীকে জরিমানা

সেপ্টেম্বর ২৫, ২০২২            

হৃদয়ে শরীয়তপুর ডেস্কঃ

কলা পাকাতে বিষাক্ত কেমিকেল ব্যবহার করায় জাজিরা উপজেলায় ৩ কলা বিক্রেতাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (২৫ সেপ্টেম্বর ) জাজিরা বাজারে কয়েকটি দোকানে বিশেষ অভিযান পরিচালনা করে এই জরিমানা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তা – অধিকার অধিদপ্তরের শরীয়তপুর সহকারী পরিচালক সুজন কাজি নিশ্চিত করে বলেন, বিষাক্ত কেমিক্যাল দিয়ে কলা পাকানোর অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং ৩ টি দোকানে কলায় ক্ষতিকর কেমিক্যাল ব্যবহার করতে দেখা যায়। এমতাবস্থায় উক্ত ৩ দোকানের ব্যবসায়ীদের ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪২ ধারায় প্রত্যেককে  ৫ হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা প্রশাসনিক জরিমানা আরোপ করা হয়। পাশাপাশি কেমিক্যাল মিশ্রিত কলা স্পটেই ধ্বংস করা হয়। জরিমানাকৃত ব্যক্তি/প্রতিষ্ঠান  সমূহ হচ্ছে মেসার্স ভাই ভাই বাণিজ্যালয়, আয়নাল হক মাঝির দোকান ও মামুন কাজীর দোকান।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সাগর মল্লিক, জাজিরা উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ফাতেমা আক্তার, কাজীরহাট বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur