শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:৩৪

জাজিরায় বিপুল পরিমাণ বোমা ও সরঞ্জাম উদ্ধার

ফেব্রুয়ারি ২৭, ২০২৩            

শাওন বেপারি  স্টাফ রিপোর্টার।।

শরীয়তপুরের জাজিরা উপজেলা বিলাশপুর ইউপিতে গোপন সংবাদের ভিত্তিতে জানখার কান্দি, সালাম হাওলাদার বাড়ির পশ্চিম পাশের পরিত্যাক্ত বাড়ি থেকে বোমা তৈরির সরঞ্জাম  উদ্ধার করা হয়েছে।

এ সময়, আনিকা (২৩)স্বামী- ইলিয়াছ দেওয়ান, লিপি আক্তার (২৭), স্বামী-মো: ফারুক হাওলাদার, নামে দুই জনকে গ্রেফতার করা হয়। সোমবার বেলা ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে জাজিরা ইউপির দূর্বাডাংগা বাজারের মাদ্রাসার দক্ষিন পাশের ভুট্রা খ্যাত হতে পরিত্যাক্ত অবস্থায় দুই বালতিতে ১৬ টি বোমা উদ্ধার করে নিস্ক্রিয় করে পাশের একটি খালে ফেলে দেওয়া হয়।

সুত্রমতে, রবিবার দিবাগত রাতে জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান প্রায় চার ঘণ্টার অভিযান শেষে ঘটনাস্থল থেকে  ঢাকনা বিহীন ও ঢাকনা সহ ১১৫টি খালি জর্দ্দার কোটা বিভিন্ন রংয়ের মোট ৮৩ টি কসটেপ, ৭৫ ইঞ্চি তারকাটা ৫ কেজী,মার্বেল ৭০০ পিচ,প্রেনসিট টিনের কাটা অংশ ২.৫ কেজি,ছোট বালতি ২টি, যাহার মধ্যে ১টি লাল ও ১টি সবুজ,ককটেল তৈরীর আলামত উদ্ধার করা হয়।

পরবর্তীতে সোমবার আরো একটি গোপন সংবাদের ভিত্তিতে,এস,আই ফরিদের নেতৃত্বে  দূর্বাডাংগা বাজার সংলগ্ন মাদ্রাসার জৈনাখ্যাত হতে পরিত্যাক্ত অবস্থ্যায় লাল রংয়ের দূটি বালতিতে ১৬ টি তাজা বোমা উদ্ধার করা হয়।পরে ওসি মোস্তাফিজুর রহমান এসে, সকলের সহায়তায় বালতিতে পানি ঢেলে বোমা নিস্ক্রিয় করে। পরবর্তীতে এস,আই ফরিদ, পাশে থাকা খালে বোমা ফেলে দেয়।এ সময় জাজিরা প্রেসক্লাবের সাংবাদিকদের মধ্যে সহ-সভাপতি শাওন বেপারি  এবং সাধারন সম্পাদক সানজিদ মাহমুদ সুজন সহ আরো বেশ কয়েকজন সাংবাদকর্মি উপস্থিত ছিলেন।

স্থানীয় মানুষের মতে, এভাবে নিয়মিত অভিযান পরিচালনা করলে আর কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটবে না।তবে কথা বলার সময় বেশ কয়েকজন ম্লান সুরে বলেন আদলত যদি সহষা জামিন মঞ্জুর না করতো ভালো হতো।দুই পক্ষের নেতা সহ বেশ কয়েকজন নাকি জামিনে চলে আসছে।এতে পরিস্থিতী আবার অবনতির দিকে যাবে।এলাকার মানুষ পুলিশ প্রশাসন ও আদালতের কাছে সাংবাদিকদের  মাধ্যমে এটাই জানায় যে, নিরাপত্তার স্বার্থে কাউকেই যাতে সহজে ছেড়ে না দেয়।তাহলে তারা বাইরে এসে আবারো প্রতিশোধ পরায়ন হয়ে উঠবে।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোস্তাফিজুর রহমান বলেন, চলমান আইন শৃংখলা পরিস্থিতী অবনতি হওয়ার কারনে,আমরা বোমা,বারুদ ও অস্ত্রউদ্ধারের পরিকল্পনা করি।যার কারনে আমাদের সোর্স এখন সক্রিয়,আশা করছি সকল আসামি গ্রেফতার সহ মারামারির সরাঞ্জম উদ্ধার করতে পারবো।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur