সোমবার ১৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:৫৩

জাজিরায় জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলার অভিযোগ

ডিসেম্বর ১১, ২০২২            

শাওন বেপারী, স্টাফ রিপোর্টার,

শরীয়তপুরের জাজিরা পৌরসভার উত্তর বাইকশা এলাকার মাদবর কান্দি গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের উপর হামলার অভিযোগ উঠেছে স্থানীয় হালান মাদবরের পরিবারের বিরুদ্ধে। এই ঘটনায় জাজিরা থানায় শনিবার রাতে ৫/৭ জন অজ্ঞাত এবং ৮ জনের নাম উল্লেখ করে জাজিরা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন মোঃ সুজন মাদবর(৩৭) নামে এক ব্যাক্তি।

অভিযোগ সূত্রে জানা যায়, পূর্ব থেকে হামলাকারীদের সাথে তাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। এরই প্রেক্ষিতে শনিবার বিকেল সারে তিনটার সময় স্থানীয় মৃত জমির মাদবরের ছেলে হালান মাদবর(৭০), হালান মাদবরের ছেলে শাহাবুদ্দিন মাদবর(৩৫), ও জামাল মাদবর(২৫) এবং মৃত রাজ্জাক মাদবরের ছেলে ওয়াসিম মাদবর(৩০) ও জসিম মাদবর(৪০) সহ বেশ কয়েকজন হামলা চালায় জাহাঙ্গীর মাদবর ও মোঃ সুজন মাদবরদের বাড়িতে।

হামলাকারীরা দেলোয়ার মাদবরের একাদশ শ্রেণী পড়ুয়া মেয়ে রত্না আক্তার(১৭) এবং স্ত্রী কহিনুর বেগম(৩৫) সহ বেশ কয়েকজন মহিলাকে মারধর করে। এছাড়া জাহাঙ্গীর মাদবরের একটি বসত ঘর ও রান্নাঘর কুপিয়ে ভাংচুর করে ব্যাপক ক্ষয়ক্ষতি সাধন করা হয়েছে। সরেজমিনে গিয়ে বসতঘর ও রান্নাঘর ভাংচুরের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এছাড়া হামলাকারীরা মৃত আয়নাল হক মাদবরের কবরের উপরও অনেকগুলো আঘাত করেছে বলে অভিযোগ করেন দেলোয়ার মাদবরের স্ত্রী।

তবে বিষয়টি অস্বীকার করে প্রতিপক্ষের জসিম মাদবর জানান, তাদের সাথে আমাদের জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। কিন্তু সেটাকে কেন্দ্র করে তারা আমাদেরকে নানাভাবে হয়রানি করেই যাচ্ছে আর বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে যাচ্ছে। শনিবার বিকেলে ঘর ভাংচুরের বিষয়ে তিনি বলেন এইরকম কোন ঘটনাই ঘটেনি। এটাও আমাদের হয়রানি করার আরেকটি রাস্তা বের করছে তারা।

বিষয়টি নিয়ে জাজিরা পৌরসভার মেয়র মোঃ ইদ্রিস মাদবর বলেন, আমি ঘটনাটি সম্পর্কে শুনেছি উভয় পক্ষই নাকি একে অপরের উপির হামলা করেছে এবং উভয় পক্ষই নাকি থানায় দরখাস্ত করেছে। তবে আমি ঢাকায় অবস্থান করায় বিস্তারিত কিছু নিশ্চিতভাবে বলতে পারছিনা।

 

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, উত্তর বাইকশা মাদবর কান্দি গ্রামের দু’টি পক্ষ একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছে। প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হয়েছি যে, তাদের মধ্যে পূর্বে থেকেই জমি সংক্রান্ত বিরোধ রয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur