শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:০০

জাজিরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ, বোমা হামলা, আহত ৮

আগস্ট ১১, ২০২২            

শাওন বেপারী,জাজিরা প্রতিনিধি:

শরীয়তপুরের জাজিরার সেনেরচর ইউনিয়নের চদ্দপুরিয়া কাচারি কান্দি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’পক্ষ সংঘর্ষে জরিয়ে পরে। সংঘর্ষে  উভয় গ্রুপের ৮ জন আহত হয়েছে। বুধবার (১০-আগস্ট) বিকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, জাজিরা উপজেলার সেনেরচর ইউনিয়নের চদ্দপুরিয়া কাচারি কান্দি এলাকার ফজলু সরদারের ছেলে মাহাবুব সরদার(৩৫), মোশাররফ সরদার(৬০), শ্যমল সরদার(২৮), মোঃ জাহিদ সরাদার(২৮), হাবিব সরদার(৩৫), আরাফাত সরদার(৩০), স্থানীয় ইউপি সদস্য দেলোয়ার সরদার(৩৫) ও মনির সরদার(২৬)।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত ছাদেক সরদার, বাদশা সরদার ও রফিক সরদারের গ্রুপের সাথে খবির সরদার, হাবিব সরদার ও সালাম সরদার গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিবাদ চলে আসছে।তারি জের ধরে, বুধবার বিকালে উভয় গ্রুপ দন্তে জরিয়ে পরে। এসময় ইট-পাটকেল নিক্ষেপ, বোমা হামলা ও দেশিও অস্ত্রের আঘাতে উভয় গ্রুপের ৮জন আহত হয় ।সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে উভয় পক্ষের লোকজনকে লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দেয়। তবে ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদ করার জন্য চারজনকে আটক করে নিয়ে আসা হয়েছে।

স্থানীয় গ্রাম পুলিশ মোঃ মাসুদ সরদার জানায়, বিকালে সাদেক সরদারের গ্রুপের লোকজন খবির সরদার গ্রুপের ফজলু সরদারের ছেলে মাহাবুব সরদারকে বাজারে একা পেয়ে মারধর করে। যার ফলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

সাদেক সরদার জানায়, আমার চাচাতো ভাই দ্বীন ইসলাম সরদারের ছেলে তুষার সরদার(২৭) এর বিয়েতে খবির সরদারের লোকজন হামলা চালালে আমাদের লোকজন বাধা সৃষ্টি করতে গেলেই সংঘর্ষ বাধে।

খবির সরদার জানায়, আমাদের একজনকে বাজারে মারধর করে আবার ঢাল-কাতরা নিয়ে আমাদের উপর তারা হামলা চালায় এবং হাতবোমা মেরে আমাদের অনেককে আহত করেছেন তারা।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আমরা খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। এখন এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়েছে। এখনও পর্যন্ত কোন মামলা হয়নি।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur