বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:৫২

জাজিরার কালোজিরা মধু উৎপাদন, বিপণন ও ব্রান্ডিং বিষয়ক মতবিনিময় সভা

মে ২৪, ২০২২            

শাওন বেপারী,জাজিরা প্রতিনিধি:

শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে উদ্যোগক্তা উন্নয়নের অংশ হিসেবে জাজিরার কালোজিরা মধু উৎপাদন, বিপণন ও ব্রান্ডিং বিষয়ের অংশগ্রহণ কারীদের উপস্থিতিতে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৩ মে) জাজিরা উপজেলা পরিষদ কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. সৈয়দা ফারহানা নুর চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. রফিকুল ইসলাম। উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সোহেল এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন জাজিরা পৌরসভার মেয়র মো. ইদ্রিস মাদবর, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. জামাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) রাফে মোহাম্মদ ছড়া, জেলা প্রশাসনের সহকারী কমিশনার মো. মাহাবুবুর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন জাজিরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার জি এম নুরুল হক ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা জব্বার আকন সহ বিভিন্ন ইউনিয়নের উপসহকারী কৃষি অফিসার বৃন্দ, সুধী বৃন্দ, জাজিরার মধু উৎপাদনকারী উদ্যোক্তাগণ, কালোজিরা চাষী, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।।

সভায় জাজিরার কালোজিরা মধু কে দেশী ও আন্তর্জাতিক ব্রান্ডিং করতে বিভিন্ন কৌশল ও  সম্ভাবনা নিয়ে আলোকপাত করা হয় এবং জিআই পন্য হিসাবে  জাজিরার কালোজিরা মধু কে অন্তর্ভুক্ত করতে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

কালোজিরার মধু কে ব্রান্ডিং করতে পারলে এলাকার মানুষের আর্থিক সামাজিক উন্নয়নের পাশাপাশি নারীর ক্ষমতায়ন এবং জাজিরার সামাজিক মর্যাদা বৃদ্ধি পাবে বলে বক্তারা জানান। পরে  অতিথি বৃন্দ পৌরসভার আড়াচন্ডি মোরে একটা মৌ খামার পরিদর্শন করে মধু উৎপাদন সরেজমিন প্রত্যক্ষ করেন।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur