সোমবার ১৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৯:৪৩

চাঁদাবাজির অভিযোগে ডামুড্যা উপজেলা শ্রমিক লীগের সভাপতি গ্রেফতার

এপ্রিল ১২, ২০২৩            

হৃদয়ে শরীয়তপুর ডেস্কঃ

শরীয়তপুরে ডামুড্যায় সড়কে যানবাহন আটকিয়ে চাঁদাবাজির অভিযোগে শ্রমিক লীগের সভাপতিকে আটক করেছে পুলিশ। বুধবার (১২ এপ্রিল) দুপুরে উপজেলা চত্ত্বর থেকে তাকে গ্রেফতার করেন। এ সময় তার কাছ থেকে একটি সিএনজি উদ্ধার করা হয়। পরে দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করে।

গ্রেফতারকৃত ব্যক্তি হচ্ছেন, ডামুড্যা উপজেলার শ্রমিক লীগের সভাপতি কালাম চৌকিদার। তিনি দীর্ঘদিন যাবৎ ডামুড্যা উপজেলায় যত অটোরিকশা,  সিএনজি চলে সেগুলো থেকে প্রতিদিন ৫০ টাকা করে তুলতেন। এছাড়া নতুন কোন গাড়ি চলাচল করলে তাকে ৫০ হাজার করে টাকা দিতে হতো। টাকা না দিলে সে গাড়ি ধরে নিয়ে এসে তার লোকজন দিয়ে চালিয়ে টাকা উঠিয়ে নিতেন।

বুধবার ১২ এপ্রিল সকালে জুলফিকার আলী নামে এক ব্যক্তি ডামুড্যা থানায় একটি চাঁদাবাজির অভিযোগ করেন উপজেলা শ্রমিক লীগের সভাপতি কালাম চৌকিদারের বিরুদ্ধে। তার ছেলে চট্রগ্রাম থেকে সিএনজি  এনে চালালে, তার কাছ থেকে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। পরে স্থানীয়দের সাথে বসে ৫ হাজার টাকায় রফাদফা করে দেয়। পরে তাদের সেই সিদ্ধান্ত তিনি না মেনে চাঁদার টাকা পুরোপুরি না পাওয়ায় তার সিএনজিটা জোড় করে নিয়ে আসে। গাড়ি এনে চালক দিয়ে চালিয়ে ৫০ হাজার টাকা উসুল করবে। তার এই অভিযোগের প্রেক্ষাপটে তাকে গ্রেফতার করা হয়।

তার বিরুদ্ধে আরও অভিযোগ রয়েছে, তার নেতৃত্বে ডামুড্যায় মাদক বিক্রি, চোরাই অটোগাড়ি বিক্রি। এছাড়াও অন্যের জায়গা দখল করে নিজের অফিস বানিয়েছে। এছাড়া ডামুড্যায় যত গাড়ি চুরি হয়, সেই চোরাই গাড়ির দরবার হয় তার অফিসে।  তার বিরুদ্ধে  এ পর্যন্ত ১১ টি মামলা হয়েছে, আটটি মামলা আদালতে চলমান রয়েছে।

শরীয়তপুর জেলা শ্রমিকলীগের সভাপতি ওয়াদুদ সরদার জানান, আমাদের সংগঠনে কোন চাঁদা বাজের জায়গা নেই। দোষী প্রমাণ হলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে।

ডামুড্যা থানার ওসি শেখ শরীফুল আলম জানান, কালাম চৌকিদারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে চাঁদা অভিযোগ আমাদের কাছে আসতে ছিলো। আমরা ঘটনাটি তদন্ত করে সত্যতা পাওয়ার পর তাকে আমরা গ্রেফতার করি। এ ছাড়াও তার বিরুদ্ধে জোরপূর্বক জায়গায় দখল, মাদক বিক্রি, চোরাই গাড়ি বিক্রির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আদালতে জিজ্ঞাসাবাদের জন্য তার বিরুদ্ধে রিমান্ড চাওয়া হবে। পরে হয়তো আরও বিস্তারিত জানা যাবে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur