বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:১৩

গোসাইরহাট উপজেলাকে শতভাগ “ক শ্রেণীর” ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা

আগস্ট ১০, ২০২৩            

গোসাইরহাট  প্রতিনিধিঃ
শরীয়তপুরের গোসাইরহাট উপজেলাকে শতভাগ “ক শ্রেণীর” ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ২২ হাজার ১০১টি জমি সহ বাড়ি হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে আরও ১২টি জেলাকে গৃহহীন ও ভূমিহীন-মুক্ত ঘোষণা করা হলো। (৯ আগষ্ট ) বুধবার সকাল সাড়ে ১০টায় গণভবন থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সংযুক্ত হয়ে শরীয়তপুর জেলার গোসাইরহাট  উপজেলাকে সম্পূর্ণরূপে ভূমিহীন-গৃহহীনমুক্ত হিসেবে ঘোষণা করেন। এর আগে শরীয়তপুর পালং উপজেলা ও ডামুড্যা উপজেলাকে ‘ক শ্রেণীর’ ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা হয়।
এরই অংশ হিসেবে গোসাইরহাট  উপজেলা প্রশাসনের আয়োজনে, সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদের মিলনায়তনে বড় পর্দায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিহীন ও গৃহহীনমুক্ত আনুষ্ঠানিকভাবে ঘোষনা করা হয়।

গোসাইরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা(অতিরিক্ত দায়িত্ব) হাসিবা খানম এর সভাপতিত্বে, গৃহহীনমুক্ত ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুর জেলা প্রশাসক মোহাম্মদ নিজাম উদ্দিন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম। অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন,কোদালপুর ইউনিয়ন চেয়ারম্যান এস এম মিজানুর রহমান সরদার,এবং সামন্তসার ইউনিয়ন চেয়ারম্যান আবদুর রব সরদার। উপজেলা প্রকল্প প্রকৌশলী আমিনুল ইসলাম প্রমুখ।

এছাড়া গোসাইরহাট  থানার ওসি (তদন্ত) ওবায়দুল হক, উপজেলা প্রকৌশলী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা। উপস্থিত ছিলেন নাগেরপাড়া ইউনিয়ন চেয়ারম্যান মোজাম্মেল খান সহ অন্যান্য চেয়ারম্যান বৃন্দ সহ বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, গণমাধ্যম কর্মী, সুশীল সমাজের প্রতিনিধি, আওয়ামী লীগের রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ নাগরিক ও উপকারভোগী পরিবারের সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গোসাইরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশগুপ্ত।
এর আগে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোসাইরহাট উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্প এর আওতায় সর্বমোট ৩২৪টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।
<span;>৪৪টি গৃহ নির্মাণ করে গৃহহীনকে জমি ও গৃহ প্রদান করা হয় আজ। এর ফলে গোসাইরহাট উপজেলায় শতভাগ গৃহহীন ও ভূমিহীন মুক্ত হয়েছে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur