বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:৪৩

গোসাইরহাটে মা ইলিশ সংরক্ষণে জনসচেতনতা সভা

অক্টোবর ৫, ২০২২            

মোঃ সাহেদ আহমেদ, গোসাইরহাটঃ

মা ইলিশ বাঁচলে পড়ে, ইলিশ আসবে জাল ভরে” প্রতিপাদ্যের মধ্যদিয়ে মা ইলিশ সংরক্ষণ অভিযান-২০২২ উপলক্ষে প্রজননক্ষম ইলিশ সংরক্ষণে জনসচেতনতা সৃষ্টির জন্য গোসাইরহাটে কোদালপুর জেলেদের নিয়ে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ৪ অক্টোবর বিকেল ৪টায় গোসাইরহাট উপজেলা মৎস্য কর্মকর্তার দপ্তরের আয়োজনে উপজেলার কোদালপুর ইউনিয়নের মেঘনা নদীর তীরবর্তী ঠান্ডার বাজারে এ সভা অনুষ্ঠিত হয়।

কোদালপুর ইউনিয়ন পরিষদর চেয়ারম্যান মিজানুর রহমান সরদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির।

বিশেষ অতিথি ছিলেন সহকারী পুলিশ সুপার গোসাইরহাট সার্কেল আবু সাঈদ। গোসাইরহাট থানা অফিসার ইনচার্জ মোঃ আসলাম সিকদার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক সহ কর্মকর্তা-কর্মচারী বৃন্দসহ স্থানীয় কার্ডধারী এবং নিবন্ধিত জেলেরা। সভায় জেলেদের মাঝে জনসচেতনতামূলক পোস্টার ও লিফলেট বিতরণ করা হয়।

উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর সরকার ঘোষিত এই ২২ দিন সারা দেশে ইলিশ আহরণ পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়বিক্রয় ও বিনিময় সম্পূর্ণ নিষিদ্ধ এবং দণ্ডনীয় অপরাধ। এ আইন অমান্যকারীকে কমপক্ষে এক থেকে দুই বছরের সশ্রম কারাদণ্ড অথবা পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করা হবে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur