শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:০১

গোসাইরহাটে পোনামাছ অবমুক্তকরলেন মৎস্য অধিদপ্তর

আগস্ট ২৪, ২০২৩            

হৃদয়ে শরীয়তপুর ডেক্সঃ
শরীয়তপুর গোসাইরহাটে জলাশয়, প্লাবন ভূমি, বর্ষায় প্লাবিত ধান ক্ষেত ও সরকারি-বেসরকারি প্রাতিষ্ঠানিক জলাশয়ে ২০২৩-২০২৪ অর্থবছরে রাজস্ব বাজেটের দেশীয় প্রজাতীর মাছ ও শামুক সংরক্ষন উন্নয়ন প্রকল্পের আওতায় পোনামাছ অবমুক্তকরণ ও বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৪-আগস্ট) সকালে গোসাইরহাট উপজেলা মৎস্য অধিদপ্তরের বাস্তবায়নে উপজেলা চত্বরের পুকুরে পোনা মাছ অবমুক্ত করণ কর্মসূচির উদ্বোধন করেন জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল হক । পোনামাছ অবমুক্তকরণ ও বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মো. আবুল খায়ের ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মো .শাহবুদ্দিন।

সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা হাসিবুল হক সহ নুরুজ্জামান ( ক্ষেত্র সহকারী), সোলাইমান ভুইয়া( অফিস সহকারী), আফজাল হোসেন( মাঠ সহায়ক কর্মী বৃন্দ।

২০২৩-২০২৪ অর্থবছরে রাজস্ব বাজেটের আওতায় মৎস্য দপ্তরের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে , বর্ষায় প্লাবিত ধান ক্ষেত ও উন্মুক্ত জলাশয়,প্লাবনভূমি,মৎস্য অভয়াশ্রমে, সহ সরকারি- বেসরকারি প্রাতিষ্ঠানিক পুকুরে এবং গোসাইরহাট ইউনিয়নের মুলগাঁও গ্রামের জয়ন্তী নদীতে মৎস অধিদপ্তর কতৃক নির্মিত মৎস অভয়াশ্রম সহ আরো ২২টি জলাশয়ে প্রায় রুইজাতীয় পোনা-৬৬৭ কেজি শিং পোনা- ৪০ কেজি পোনা মাছ অবমুক্ত করা হয়।

উপজেলা মৎস কর্মকর্তা হাসিবুল হক বলেন, গোসাইরহাট উপজেলায় দেশীয় প্রজাতির মাছের বংশবৃদ্ধি লক্ষে এবং চাহিদা পূরনে দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষন উন্নয়ন প্রকল্পের আওতায় আজকে আজকে মৎস অভয়াআশ্রমে পোনামাছ এবং ২১টি সরকারি বেসরকারি এবং প্রাতিষ্ঠানিক পুকুর জলাসয়ে এই পোনামাছ অবমুক্ত করা হয়েছে।

এসময় জেলা মৎস কর্মকর্তা আমিনুল হক বলেন, দেশীয় প্রজাতির মাছ ও শামুক সংরক্ষন উন্নয়ন প্রকল্পের আওতায় আজকে গোসাইরহাটে উপজেলায় মৎস অভয়াআশ্রম সহ বিভিন্ন সরকারি -বেসরকারি প্রাতিষ্ঠানিক পুকুরে আজকে দিন ব্যপি পোনামাছ অবমুক্তকরন করা হছে এবং দেশব্যাপী চলছে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur