শনিবার ৯ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ দুপুর ১২:২৪

গোসাইরহাটে গ্যাসের দাম বেশি নেওয়ায় দুই ব্যবসায়ীকে জরিমানা

এপ্রিল ৫, ২০২৩            

সাহেদ আহমেদ, গোসাইরহাট থেকেঃ

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার দাশের জঙ্গল বাজারে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বেশি নেয়ায় ১৫ হাজার টাকা জরিমানা কার হয়েছে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুজন দাশগুপ্ত বুধবার (৫ এপ্রিল) দুপুর ২ টায় উপজেলার দাশের জঙ্গল বাজারে বিভিন্ন দোকানে অভিযান পরিচালনার সময় এই জরিমানা করেন।

এসময়, ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম কমিয়ে সরকার এক হাজার ১৭৮ টাকা নির্ধারণ করলেও উপজেলার দাশের জঙ্গল বাজারের বিভিন্ন দোকানে তা বেশি দামে বিক্রির অভিযোগ পাওয়া যায়। এ প্রেক্ষিতে স্থানীয় দাশের জঙ্গল বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। দাম বেশি নেয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ধারায় মেসার্স রবিন এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা ও অপর এক গ্যাস বিক্রেতা মেসার্স আর্মি এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

গোসাইরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সুজন দাশগুপ্ত বলেন, সরকার নির্ধারিত দামে ভোক্তাদের কাছে পণ্য বিক্রি ও মূল্যতালিকা টানানোর জন্য সবাইকে সর্তক করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভ্রাম্যমাণ আদালত।

 

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur