শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ১০:২৯

গোসাইরহাটে অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস,দুইজনকে কারাদন্ড

ফেব্রুয়ারি ৩, ২০২৩            

হৃদয়ে শরীয়তপুর ডেস্কঃ

শরীয়তপুর গোসাইরহাটে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস ও দুইজনকে কারাদন্ড দিয়েছে ভ্র্যাম্যমান আদালত। শুক্রবার (৩ ফেব্রয়ারী) সকাল ১১ থেকে দুপর ২ টা পর্যন্ত দাসের জংগল বাজারে ৩ টি গোডাউন ও ৩টি দোকানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট জব্দ করে সিনিয়র উপজেলা মৎস্য অফিসার । এ সময় দোকানে থাকা দুই ব্যবসায়ীকে আটক ও করা হয়। এরপরে উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ে নির্বাহী অফিসার (ইউএনও) কাফী বিন কবির এর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আলিফা ট্রেডাসের প্রোপাইটর আলিমতাজ (২৫) কে মৎস্য সংরক্ষণ আইন ১৮৬০ এর ১৮৮ ধারায়৫ দিন বিনশ্রম কারাদন্ড এবং আক্তার ট্রেডাসের প্রোপাইটর মো,আক্তার হোসেন(২৩) কে ২০ দিন বিনাশ্রম কারাদন্ড প্রদান করে জেলা হাজতে প্রেরন করা হয়।

এসময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক সহ নুরুজ্জামান( ক্ষেত্র সহকারী), মনির হোসেন ( ক্ষেত্র সহকারী), সোলাইমান ভুইয়া( অফিস সহকারী), আফজাল হোসেন( মাঠ সহায়ক কর্মী) ও গোসাইরহাট থানা পুলিশ এএসআই মো, হানিফ ও তার সহযোগী ফোর্স। এরপরে জব্দকৃত জালগুলো উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর উপস্থিতিতে স্থানীয় পট্টি লঞ্চঘাট নদীর পাড়ে জনসম্মুক্ষে পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ বিষয়ে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা হাসিবুল হক জানান, কারেন্ট জাল দিয়ে নদীতে মাছ ধরা অবৈধ। তাই আজকে অভিযান চালানো হয়েছে এবং উপজেলা মৎস্য অধিদপ্তর কর্তৃক এই অভিযান অব্যাহত থাকবে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur