শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:৩০

গোসাইরহাটে অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্বে প্রতিবাদ সভা

জুলাই ২৩, ২০২২            

হৃদয়ে শরীয়তপুর ডেক্সঃ

চলো যাই যুদ্বে বালু উত্তলনের বিরুদ্ধে এই শ্লোগান নিয়ে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন স্থায়ীভাবে বন্ধের দাবিতে গোসাইরহাটে প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার ২৩জুলাই বিকেল ৪টায় গোসাইরহাট উপজেলার কোদালপুর ইউনিয়নের কোদালপুর মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযুদ্ধা ইকবাল আহমেদ বাচ্চু ছৈয়ালের সভাপতিত্বে আলাওলপুর ও কোদালপুর ইউনিয়নের সর্বস্তরের সাধারণ মানুষ প্রতিবাদ সভা অংশগ্রহণ করেন। কোদালপুর ও আলাওলপুর ইউনিয়নের স্থানীয় বাসিন্দারা বলেন আমাদের বসবাস নদীমাতৃক অঞ্চল তার ভিতরে ঠান্ডার বাজার  চরজালালপুর দক্ষিণ কোদালপুরে ১২ থেকে ১৫টি ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছেন এরফলে  কয়েকশ বাড়িঘর ও ফসলি জমি নদী গর্ভে বিলিন হয়েছে এবং এখনো ভাঙন অব্যাহত রয়েছে। এইভাবে যদি বালু উত্তোলন চলতে থাকে তাহলে ভবিষ্যতে পুরো ইউনিয়ন নদী গর্ভে বিলিন হয়ে যাবে।

এই প্রতিবাদ সভায় কোদালপুর ইউনিয়ন চেয়ারম্যান এস এম মিজানুর রহমান সরদার, আলাওলপুর ইউনিয়নের চেয়ারম্যান ওসমান বেপারী, ভুক্তভোগীদের সাথে একতা ঘোষনা করে যোগদান করেছেন। একইভাবে কোদালপুর ও আলাওলপুর ইউনিয়ন আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দ প্রতিবাদ সভায় অংশগ্রহণ করেন।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur