বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:২২

গণহত্যা দিবসে নড়িয়ায় মোমবাতি প্রজ্জ্বলন

মার্চ ২৫, ২০২৪            

মোমবাতি প্রজ্জ্বলন, ও নিরবতা পালনের মধ্য দিয়ে ২৫ মার্চ ভয়াল কালরাতে নিহত শহীদদের স্মরণ করলো নড়িয়া উপজেলাবাসী। সোমবার রাতে ২৫ মার্চ কালরাত্রিতে নিহত শহীদদের স্মরণে এ কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ডাক্তার খালেদ শওকত আলী। রাত ১০টায় নড়িয়ায় মাজেদা হাসপাতাল সংলগ্ন স্মরণ বেদিতে শহীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন করা হয়। এসময় মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনার্থে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মোমবাতি প্রজ্বলন শেষে উপস্থিত সকলের অংশগ্রহণে শোক র‍্যালি বের হয়। আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা জ্বলন্ত মোমবাতি হাতে নিয়ে শোক র‌্যালিতে অংশ নেন। সেখানে ২৫ মার্চ গণহত্যার উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভার শুরুতে শহীদদের স্মরণে রাত ১০টায় এক মিনিটের জন্য বৈদ্যুতিক বাতি বন্ধ (ব্লাক আউট) করে শোক প্রকাশ করা হয়।

এরপূর্বে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য বলেন, ‘পাকিস্তানি হানাদার বাহিনী অপারেশন সার্চলাইটের মাধ্যমে ঘুমন্ত বাঙালির উপর ঝাপিয়ে পড়েছিল। বাঙালি জাতিকে মেধাশূন্য করার জন্য তারা এই ভয়াল রাতটিকে বেছে নিয়েছিল। এই কালরাত্রিতে যারা শহীদ হয়েছিল সেইসব শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করি।’

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় বীর কর্ণেল শওকত আলীর সহধর্মিণী মাজেদা শওকত আলী মাজেদা শওকত আলী, বাংলাদেশ আওয়ামী লীগ যুব ও ক্রীড়া উপ-কমিটির সদস্য উদয় শওকত আলী, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সদস্য হৃদয় শওকত আলীসহ আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও সেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা ।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur