বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:১৬

ঈদুল ফিতর উপলক্ষে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের মনিটরিং অভিযান

এপ্রিল ১৭, ২০২৩            

সাহেদ আহমেদ বাবু, গোসাইরহাটঃ

আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে বাজারে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আজ (১৭ এপ্রিল) সোমবার দুপুর ১২টায় উপজেলার দাসের জঙ্গল বাজারে এক বিশেষ তদারকিমূলক অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর এর শরীয়তপুর জেলা কার্যালয়র মনিটরিং টিম।

এসময় অভিযানে নিত্যপ্রয়োজনীয় পন্যের দোকান, কাঁচা বাজার ও ফলের দোকানে তদারকি করা হয়। আসন্ন ঈদের বাড়তি চাহিদা সামনে রেখে  অবৈধ মজুদ ও অতি মুনাফা রোধ করতে ক্রয়-বিক্রয় রশিদ ও মূল্য তালিকা যাচাই করা হয়। এসময় পন্যের ক্রয় রশিদ যথাযথভাবে প্রদর্শন না করায় মেসার্স ফারুক ফল ভান্ডারকে ৫০০/- টাকা এবং বেশি দামে চিনি বিক্রি করায় মেসার্স চিত্ত বনিক স্টোরকে ৩,০০০/- টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া যথাযথভাবে ও যৌক্তিক মূল্যে পন্য বিক্রয় করতে ব্যবসায়ীদেরকে বিভিন্ন নির্দেশনা প্রদান করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব সুজন কাজীর নেতৃত্বে পরিচালিত এই  অভিযানে অন্যান্যের মধ্যে জেলা বাজার কর্মকর্তা মো: ইউসুফ হোসেন ও শরীয়তপুর জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. সুজন কাজী জানান,জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলা কার্যালয় কতৃক এই তদারকি অব্যাহত থাকবে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur