বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:০৭

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল চেষ্টার অভিযোগ

মার্চ ৩০, ২০২৪            

শরীয়তপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার সকালে শরীয়তপুর পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের দক্ষিণ মধ্যপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। এ নিয়ে দুই পক্ষে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ গিয়ে দখল চেষ্টাকারীদের হটিয়ে দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, শরীয়তপুর পৌরসভার দক্ষিণ মধ্যপাড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আদিল উদ্দিন খন্দকারের সঙ্গে একই এলাকার আবু আলেম সরদার, নূর আলম সরদার, আব্দুস সালাম সরদার ও কামাল হোসেন চান মিয়ার জমি নিয়ে বিরোধ রয়েছে। এ নিয়ে আদিল উদ্দিন খন্দকার বাদী হয়ে গত ১৮ মার্চ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন। আদালত স্থিতাবস্থা বজায় রাখার স্বার্থে মামলা চলাকালীন ওই জমিতে ১৪৪ ধারা জারি করেন।

বীর মুক্তিযোদ্ধা আদিল উদ্দিন খন্দকার বলেন, ‘অনেক দিন ধরে তারা আমার কেনা জমি দখলের পাঁয়তারা করে আসছে। কিছুদিন আগে সন্ত্রাসী ভাড়া করে তারা জমি দখলের চেষ্টা করে। বাধা দিতে গেলে তারা আমাদের হত্যা করার হুমকি দেয়। নিরুপায় হয়ে আমরা আদালতের শরণাপন্ন হই। আদালত ওই জমিতে ১৪৪ ধারা জারি করেন। কিন্তু তারা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে আজ ভোর থেকে লোকজন ভাড়া করে এনে মাটি ভরাট করে জমি দখলে নেওয়ার চেষ্টা করে। পরে পুলিশ গিয়ে কাজ বন্ধ করে দেয়। পুলিশ চলে গেলে তারা আবার মাটি ভরাট করে জমি দখলে নেবে। আমি প্রশাসনের কাছে এর সুষ্ঠু বিচার দাবি করছি।’

তবে অপর পক্ষের কামাল হোসেন চান মিয়া বলেন, ‘আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তারাও জমিতে কাজ করছে। তাই আমরাও আমাদের জমিতে মাটি ভরাট করছি। তারা পারলে আমরা পারব না কেন?’

এ বিষয়ে জানতে চাইলে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেসবাহউদ্দিন আহমেদ বলেন, খবর পেয়ে পুলিশ গিয়ে আইনি পদক্ষেপ নিয়েছে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur