শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:২০

আটং-বুড়িরহাট সড়কে নিম্নমানের ইট দিয়ে রাস্তা সংস্কার, দেখার কেউ নেই

জুন ১০, ২০২৩            

হৃদয়ে শরীয়তপুর ডেক্সঃ

শরীয়তপুর সদর উপজেলায় নিম্নমানের ইট দিয়ে রাস্তা সংস্কার কাজের অভিযোগ উঠেছে। বারবার সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কর্মকর্তাদের অবগত করলেও মিলছে না প্রতিকার। যেন দেখার কেউ নেই।

অভিযোগ পেয়ে সরেজমিনে রাস্তাটিতে গেলে, উপজেলার আটং মোড় থেকে বুড়িরহাট পর্যন্ত ৩ কোটি ৮০ লাখ টাকা পেয়ে ২ কিলোমিটার সড়কের এই রাস্তার সংস্কার কাজে অনিয়ম দেখা গেছে। রাস্তার দুই পাশ দিয়ে দুই ফিট বর্ধিত অংশে তিন নম্বর ইটের গুড়ির সাথে ধুলাবালি মিশ্রত নিম্নমানের খোয়া দিয়ে কাজ করতে দেখা গেছে শ্রমিকদের।

রাস্তার দুইধারে এজেন্ট গাঁথুনিতেও দেখা মিলেছে নিম্নমানের ইটের। রাস্তার দুই পাশে ফেলে রাখা হয়েছে নিম্নমানের পচা ইট। ইতোপূর্বে এই রাস্তা সংস্কারে নির্মমাণের ইট ব্যবহার করায় তা সরিয়ে নেওয়ার জন্য নোটিশও করেছে উপজেলা ইঞ্জিনিয়ার অফিস। নোটিশ এর তোয়াক্কা না করে রাস্তা সংস্কার কাজে অনিয়ম করছে Fk-Hst(jv) নামে ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্থানীয়দের অভিযোগ, সংশিষ্ট কর্তৃপক্ষেকে ম্যানেজ করে এমন নিম্নমানের ইট দিয়ে কাজ করছে ঠিকাদারি প্রতিষ্ঠান। আমরা বারবার অফিসে জানালেও ব্যবস্থা নিচ্ছে না তারা। তাই দেদাচ্ছে নিম্নমানের ইট দিয়ে কাজ করে যাচ্ছে। তারা আরও বলেন, এভাবে রাস্তা সংস্কার কাজ হলে অচিরেই ভোগান্তি বাড়বে পথচারীদের।

এ ব্যাপারে শরীয়তপুর সদর উপজেলার উপ সহকারী প্রকৌশলী মেহেদী হাসান রাজের সাথে যোগাযোগ করা হলে তিনি গতানুগতিক বক্তব্য দিয়ে বলেন, জরুরি ব্যবস্থা নিচ্ছি। এর আগেও ঠিকাদারী প্রতিষ্ঠানকে নোটিশ দেওয়া হয়েছে নির্মমানের মালামাল সরিয়ে নেওয়ার জন্য। যোগাযোগের কয়েক দিন পেরিয়ে গেলেও নেওয়া হয়নি কোনো ব্যবস্থা।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur