বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৩:২১

আগরতলার মামলা কোন ষড়যন্ত্র মামলা নয়: বি এম মোজাম্মেল হক

ফেব্রুয়ারি ৯, ২০২৩            

শাওন বেপারী, স্টাফ রিপোর্টারঃ

শরীয়তপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামিলীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক বলেছেন, “আগরতলা মামলা কোন ষড়যন্ত্র মামলা নয়” এটি সত্য মামলা।আগরতলা ষড়যন্ত্র মামলাটাকে আমরা ষড়যন্ত্র বললেও প্রকৃতপক্ষে সেটা ষড়যন্ত্র মামলা নয়। বরং তদানিন্তন সময় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের নেতৃত্বে এদেশের স্বাধীনতা ও সার্ভমৌমত্ব অর্জন করতে গিয়ে তারা নিজেদের জীবন বাজি রেখে তৎকালীন সরকারের বিপক্ষে কাজ করতে গিয়েই এই মামলা খেয়েছেন। বুধবার (৮-ফেব্রুয়ারী) বিকেলে বিলাসপুর স্টাপল্টনে অবস্থিত মাস্টার হাসান উদ্দিন ভূইয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিএম মোজাম্মেল হকের মায়ের কুলখানির অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই কথা বলেন।

শরীয়তপুর-২ আসনের ৫ম বারের সাবেক সাংসদ সদস্য, সাবেক ডেপুটি স্পীকার, আগরতলা ষড়যন্ত্র মামলার ২৬ নম্বর অভিযুক্ত কর্নেল (অবঃ) শওকত আলী সম্পর্কে তিনি আরও বলেন, আমি তখন ক্লাস নাইন থেকে টেইনে উঠি তখন শুনি বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের সাথে শরীয়তপুরের একজন আগরতলা মামলার আসামি হয়েছে। তিনি হলেন শরীয়তপুরের নড়িয়ার ক্যাপ্টেন শওকত আলী।

এ সময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরের জবাব দেয়ার পাশাপাশি বিগত দিনে এখানকার মানুষের জন্য যেভাবে কাজ করে গিয়েছেন, ভবিষ্যতেও একইভাবে কাজ করে যাবেন বলে জানান। সেই সাথে আগামি সংসদ নির্বাচনে তাকে মনোনয়ন দেয়া হলে তিনি সংগঠনের দায়িত্ব পালনের পাশাপাশি জনগনের জন্য তার  সর্বোচ্চ দিয়ে কাজ করে যাবেন  বলেও জানান তিনি।

 

© Alright Reserved 2021, Hridoye Shariatpur