বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ রাত ৪:৩১

অতিরিক্ত ভাড়া নেওয়ায় বিআরটিসি পরিবহনকে ৫০হাজার টাকা জরিমানা

জুন ২৮, ২০২৩            

শাহেদ আহমেদ বাবু,স্টাফ রিপোর্টারঃ

পবিত্র ঈদুল আযহা কে সামনে রেখে ঈদে ঘর মুখি মানুষের কাছ থেকে বকসিস এর নামে অতিরিক্ত টাকা আদায় করায় গোসাইরহাটে দুইটি গাড়ি জব্দ ও ৪জনকে আটক করে উপজেলা প্রশাসন এসময় দুইটি গাড়িকে ৫০ হাজার টাকা জরিমানা ও সকল যাত্রীর অতিরিক্ত টাকা ফেরত এবং আটককৃত চারজনকে জরিমানা প্রদান সাপেক্ষে মুক্তি দেয়া হয়। মঙ্গলবার (২৭-জুন)বিকেল তিন ঘটিকায় গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুজন দাশগুপ্ত এর উপস্থিতি তে বিশেষ অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

বারাবার বিভিন্ন পরিবহন মালিকদের সাথে বৈঠকের মাধ্যমে অতিরিক্ত ভাড়া আদায় না করার কথা থাকলেও কিন্তু বাস্তবে দেখা মিলে তার বিপরীত চিত্র। ঈদ কে সামনে রেখে সাধারণ জনগণের যেন ভোগান্তি শেষ নেই। বেপরোয়া ভাবে জনগনকে হয়রানি ও অতিরিক্ত ভাড়া আদায় করার অভিযোগ উঠে আসলে মঙ্গলবার দুপুরের ঈদেরযাত্রীদের নিয়ে ঢাকার গুলিস্তান থেকে ছেড়ে গোসাইরহাট পৌরসভা বাসস্টান্ডে আসা বিআরটিসির পরিবহনের দুটি গাড়িতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়া ও নির্ধারিত যাত্রীর থেকেও বেশি যাত্রী বহন করার অভিযোগ আসে এরপরে গোসাইরহাট পৌরসভা বাসস্টান্ড আসলে গাড়ি দুটি সহ গাড়ির ড্রাইভার কন্ট্রাকটার ও হেল্পার সহ চারজনকে আটক করা হয়। এরপরে অতিরিক্ত ভাড়া আদায়ের সত্যতা প্রমাণ পাওয়ায় দুটি গাড়িকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং ২টি বাসের আদায় করা অতিরিক্ত ভাড়া যাত্রীদের ফেরৎ দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির বলেন, অতিরিক্ত ভাড়া আদায় করার কারণে গোসাইারহাট উপজেলায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হচ্ছে।বাসগুলোকে জরিমানা করা হচ্ছে এবং যাত্রীদের টাকা ফেরত দেয়া হচ্ছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

© Alright Reserved 2021, Hridoye Shariatpur